×

জাতীয়

নাঈমের নামে ওভারব্রিজ করা হবে: তাপস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২১, ০৭:৩৪ পিএম

নাঈমের নামে ওভারব্রিজ করা হবে: তাপস

সড়ক দুর্ঘটনায় নিহত নটরডেম কলেজের ছাত্র নাঈম হাসানের স্বরণে গুলিস্তান এলাকায় ফুটওভার ব্রিজ নির্মাণের স্থান সরেজমিন পরির্দশন করনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। ছবি: ভোরের কাগজ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির ধাক্কায় নিহত হওয়া নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের নামে গুলিস্তান মোড়ে ফুটওভার ব্রিজ নির্মাণের উদ্যোগ নিয়েছে সিটি করপোরেশন। বুধবার (১ ডিসেম্বর) দুপুরে গুলিস্তানে ফুটওভার ব্রিজ নির্মাণের জায়গা পরিদর্শন করেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

তাপস বলেন, নরডেম শিক্ষার্থী নাঈম যেখানে গাড়ির ধাক্কায় নিহত হয়েছেন, এরপাশেই আমরা ডিএসসিসির নিজস্ব অর্থায়নে ফুটওভার ব্রিজ নির্মাণ করব। সেই লক্ষ্যে আজ আমরা এই স্থান পরিদর্শন করলাম। আমাদের এই স্থানে আগে থেকেই পাতাল (আন্ডারপাস) পাসের মাধ্যমে চলাচলের ব্যবস্থা ছিল। কিন্তু এখানে বিভিন্ন দিক থেকে মানুষ পারাপার হয়। নিচে দখলসহ বিভিন্ন কারণে চলাচলে বিঘ্ন ঘটত, তাই মানুষ বাধ্য হয়ে সড়কেই পারাপার হত।

তিনি আরও বলেন, কিন্তু আমরা নতুন উদ্যোগ এবং আধুনিকায়নের মাধ্যমে এই স্থানে একটি ফুটওভার ব্রিজ নির্মাণের উদ্যোগ নিয়েছি। আর ফুটওভার ব্রিজটি আমরা নিজস্ব অর্থায়নে করব। এটি নাঈমের নামে নামকরণ করা হবে।

এর আগে গত ২৫ নভেম্বর দাবি আদায়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের গেট আটকে বিক্ষোভ করেন নটরডেমের শিক্ষার্থীরা। সে সময় তাদের দাবিগুলোর মধ্যে একটি ছিল নিহত হওয়া নটরডেম শিক্ষার্থীর নামে গুলিস্তানে একটি ফুটওভার ব্রিজ নির্মাণ করা। সে সময় তাদের দাবি মেনে নিয়েছিলেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এরই ধারবাহিকতায় আজ ফুটওভার ব্রিজ নির্মাণের সম্ভাব্য স্থান পরিদর্শন করেন মেয়র।

গত ২৪ নভেম্বর বেলা ১১টায় ডিএসসিসি ময়লার গাড়ির ধাক্কায় নাঈম হাসান (১৭) নামে নটরডেম কলেজের ওই শিক্ষার্থীর মৃত্যু হয়। ওই ঘটনার পর দোষীদের শাস্তি ও নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় নামে নটরডেম কলেজের শিক্ষার্থীসহ অন্যান্য প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App