×

রাজধানী

গ্রেপ্তার এড়াতে মোবাইল ব্যবহার করতেন না আব্বাস: র‍্যাব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২১, ১১:৩৩ এএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে কটূক্তির অভিযোগে রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গ্রেপ্তার এড়াতে দেশ ছেড়ে পালানোর পরিকল্পনা ছিল তার। সেই উদ্দেশ্যে ঢাকার বিভিন্ন হোটেলে আত্মগোপনে ছিল সে।

বুধবার (১ ডিসেম্বর) সকালে তাকে রাজধানী রাজমনি ঈশা খাঁ হোটেল থেকে আটকের পর এসব তথ্য জানান এলিট ফোর্স র‍্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, কটূক্তির ঘটনায় মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে তিনটি মামলা হয়েছে। গ্রেপ্তার এড়াতে দেশ ছেড়ে পালানোর পরিকল্পনা করেছিলেন তিনি। তার কাছ থেকে নিজের (আব্বাস) পাসপোর্ট জব্দ করা হয়েছে।

[caption id="attachment_321558" align="aligncenter" width="700"] মেয়র আব্বাসকে রাজধানীর রাজমনি ঈশা খাঁ হোটেল থেকে গ্রেপ্তার করে র‌্যাব। ছবি: ভোরের কাগজ[/caption]

কমান্ডার মঈন বলেন, রাজশাহী গেইটে জাতীর জনকের ম্যুরাল স্থাপন নিয়ে বিতর্কিত মন্তব্যের কারণে মেয়র পদ হারানোর পর আব্বাস আলীর বিরুদ্ধে তিনটি মামলা হয়। সেই মামলায় গ্রেপ্তার এড়াতে গত ২৩ নভেম্বর থেকে ঢাকার বিভিন্ন হোটেলে আত্মগোপনে ছিলেন। তিনি কোনো ডিজিটাল ডিভাইস বা মোবাইল ফোন ব্যবহার করছিলেন না। তাই তিনি ধরা পড়ছিলেন না।

র‍্যাবের মুখপাত্র বলেন, মঙ্গলবার রাত ১১টার দিকে আব্বাস আলী রাজমনি ঈশা খাঁ হোটেলে উঠেন। খবর পেয়ে র‍্যাব-৩ এর গোয়েন্দা দল তাকে নজরদারিতে রাখে। এরপর বুধবার সকালে তাকে গ্রেপ্তার করা হয়।

আব্বাস আলী প্রাথমিকভাবে ভাইরাল হওয়া অডিও রেকর্ডটি তার বলে স্বীকার করেছেন। তবে ঠিক কি উদ্দেশ্যে তিনি এই ধরনের কটূক্তি করেছেন ও কারো দ্বারা প্রভাবিত হয়ে এই কটুক্তি করেছেন কি-না তা এখনো জানা যায়নি।

তাকে মেয়র পদ থেকে বরখাস্ত করা ও তিনটি মামলা হওয়ার পর আত্মগোপনে চলে যান। দেশ ছেড়ে পালানোর চেষ্টা করছিলেন মেয়র আব্বাস। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন র‍্যাবের এই কর্মকর্তা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App