দেশের যৌন হয়রানির শিকার ৮৪ শতাংশ নারী

আগের সংবাদ

‘মেহেদি ব্লাউজ’ পরে আলোড়িত হলেন তরুণী

পরের সংবাদ

নাঈমের নামে ওভারব্রিজ করা হবে: তাপস

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২১ , ৭:৩৪ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১, ২০২১ , ৭:৩৪ অপরাহ্ণ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির ধাক্কায় নিহত হওয়া নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের নামে গুলিস্তান মোড়ে ফুটওভার ব্রিজ নির্মাণের উদ্যোগ নিয়েছে সিটি করপোরেশন। বুধবার (১ ডিসেম্বর) দুপুরে গুলিস্তানে ফুটওভার ব্রিজ নির্মাণের জায়গা পরিদর্শন করেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

তাপস বলেন, নরডেম শিক্ষার্থী নাঈম যেখানে গাড়ির ধাক্কায় নিহত হয়েছেন, এরপাশেই আমরা ডিএসসিসির নিজস্ব অর্থায়নে ফুটওভার ব্রিজ নির্মাণ করব। সেই লক্ষ্যে আজ আমরা এই স্থান পরিদর্শন করলাম। আমাদের এই স্থানে আগে থেকেই পাতাল (আন্ডারপাস) পাসের মাধ্যমে চলাচলের ব্যবস্থা ছিল। কিন্তু এখানে বিভিন্ন দিক থেকে মানুষ পারাপার হয়। নিচে দখলসহ বিভিন্ন কারণে চলাচলে বিঘ্ন ঘটত, তাই মানুষ বাধ্য হয়ে সড়কেই পারাপার হত।

তিনি আরও বলেন, কিন্তু আমরা নতুন উদ্যোগ এবং আধুনিকায়নের মাধ্যমে এই স্থানে একটি ফুটওভার ব্রিজ নির্মাণের উদ্যোগ নিয়েছি। আর ফুটওভার ব্রিজটি আমরা নিজস্ব অর্থায়নে করব। এটি নাঈমের নামে নামকরণ করা হবে।

এর আগে গত ২৫ নভেম্বর দাবি আদায়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের গেট আটকে বিক্ষোভ করেন নটরডেমের শিক্ষার্থীরা। সে সময় তাদের দাবিগুলোর মধ্যে একটি ছিল নিহত হওয়া নটরডেম শিক্ষার্থীর নামে গুলিস্তানে একটি ফুটওভার ব্রিজ নির্মাণ করা। সে সময় তাদের দাবি মেনে নিয়েছিলেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এরই ধারবাহিকতায় আজ ফুটওভার ব্রিজ নির্মাণের সম্ভাব্য স্থান পরিদর্শন করেন মেয়র।

গত ২৪ নভেম্বর বেলা ১১টায় ডিএসসিসি ময়লার গাড়ির ধাক্কায় নাঈম হাসান (১৭) নামে নটরডেম কলেজের ওই শিক্ষার্থীর মৃত্যু হয়। ওই ঘটনার পর দোষীদের শাস্তি ও নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় নামে নটরডেম কলেজের শিক্ষার্থীসহ অন্যান্য প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়