শতবর্ষে এসেও ঢাবির শিক্ষার মান নিয়ে ভাবতে হচ্ছে: শিক্ষামন্ত্রী

আগের সংবাদ

পাসপোর্টের মহাপরিচালকের সঙ্গে ব্রাজিলের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

পরের সংবাদ

ধর্মপাশায় সাংবাদিক মোস্তফা কামালের সম্পত্তি দখলচেষ্টার অভিযোগ

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২১ , ৬:৩৪ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১, ২০২১ , ৬:৪৭ অপরাহ্ণ

সুনামগঞ্জের ধর্মপাশায় প্রয়াত সাংবাদিক মোস্তফা কামালের পৈতৃক সম্পত্তি অবৈধভাবে দখল করার চেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে। শনিবার (২৭ নভেম্বর) দুপুরে মোস্তফা কামালের ভাগ্নে ও বাদশাগঞ্জ সরকারি উচ্চবিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক আছাদুজ্জামান সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন।

আছাদুজ্জামান বলেন, উপজেলার পাইকুরাটি ইউনিয়নের বাদশাগঞ্জ ডিগ্রি কলেজের কাছে বৌলাম মৌজায় তার মামা মোস্তফা কামালের ৯ একর পৈতৃক জমি আছে। তিনি নিজেও উত্তরাধিকার সূত্রে এই জমির অংশীদার। এই জমির পাশেই সরকারি কিছু জমি আছে। এর মধ্যে ওই গ্রামের বাসিন্দা আফির উদ্দিন (৬৫) ভূমিহীন হিসেবে বৌলাম মৌজায় সরকার থেকে এক একর জমি বন্দোবস্ত পান। বেশ কয়েক বছর ধরে আফির উদ্দিনের সহায়তায় স্থানীয় একটি প্রভাবশালী চক্র তাদের ওই ৯ একর জমি দখলের চেষ্টা করছে। ওই জমিতে চাষাবাদ করতে গেলে বিভিন্নভাবে বাধা দেওয়া হয়।

তিনি আরও বলেন, এ অবস্থায় ২০১৮ সালের ৭ জানুয়ারি আমি ইউএনওর কার্যালয়ে (ইউএনওর নির্বাহী আদালত) একটি মামলা করি। ২০২০ সালের ১৩ জানুয়ারি মামলার শুনানি শেষে মামলার বিবাদীদের ওই জমিতে না যাওয়া জন্য আদেশ দেওয়া হয়। কিন্তু আফির উদ্দিন ও তাকে সহায়তাকারীরা এ আদেশ মানেননি। পরে চলতি বছরের ২২ আগস্ট সহকারী জজ আদালতে আমি বাদী হয়ে আবার একটি মামলা করি। ২৩ নভেম্বর আফির উদ্দিনসহ বিবাদীদের বিরুদ্ধে অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা ও তাদের কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন আদালত। কিন্তু আফির উদ্দিন এবং ওই প্রভাবশালী চক্র আদালতের নিষেধাজ্ঞা ও নোটিশকে পাত্তা দিচ্ছে না।

আছাদুজ্জামান আরও বলেন, দুই তিন বছর আগে সহকারী ভূমি কমিশনার উপজেলা খাস জমি ও রেডর্ডীয় জমি চিহ্নিত করে স্থায়ী সমাধানের কথা বললেও পরে আর কিছু করেনি। এসময় তিনি উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সুদৃষ্টির আহ্বান জানান।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রেদুয়ানুল হালিম জানান, এ ঘটনায় দুই পক্ষের সঙ্গে কথা বলা হয়েছে। আশা করি এক সপ্তাহের মধ্যে সমস্যার সমাধান করা সম্ভব।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়