চলাফেরার স্বাধীনতা কারো একচ্ছত্র অধিকার নয়: আপিল বিভাগ

আগের সংবাদ

সুনামগঞ্জে দুপক্ষের বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ ২৫, আহত ৫০

পরের সংবাদ

স্বাধীনতার ৫০ বছর পূর্তি

ঢাকা ক্লাবের পাঁচ দিনব্যাপী অনুষ্ঠানমালা শুরু

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২১ , ৯:৩৬ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১, ২০২১ , ৯:৫৮ অপরাহ্ণ

স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে পাঁচ দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করেছে ঢাকা ক্লাব। প্রথমদিন বুধবার (১ ডিসেম্বর) মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র প্রদর্শনীর মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। ঢাকা ক্লাব মেইন লাউঞ্জে সন্ধ্যায় ৭টায় শুরু হওয়া এ অনুষ্ঠানে স্টপ জেনোসাইড ও খালেদ ওয়ার নামে দু’টি চলচ্চিত্র দেখানো হয়।

অনুষ্ঠানের উদ্ধোধন করেন ক্লাবের সভাপতি খন্দকার মশিউজ্জামান রোমেল। মুক্তিযুদ্ধের সময়কার স্মৃতিচারণ করে বক্তব্য দেন মাহবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, ঢাকা ক্লাবের সাধারণ সম্পাদক লে. কর্নেল (অব.) সৈয়দ হেলাল উদ্দিন।

ঢাকা ক্লাবের অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের একাংশ। ছবি: ভোরের কাগজ

এছাড়া উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা, ক্লাব পরিচালনা পরিষদের সদস্য, গণমাধ্যম ব্যক্তিত্ব, সুধীজন ও ক্লাবের সদস্যসহ কর্মকর্তা-কর্মচারীরা।

এ সময় মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে মাহবুব উদ্দিন আহমেদ বলেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধ না হলে আজকে আমরা কে কোথায়, কি অবস্থায় থাকতাম, সেটি বড় চিন্তার বিষয়। এই মুক্তিযুদ্ধের কুশীলব বা মহানায়ক হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না। বঙ্গবন্ধুর জন্মই আমাদের জন্য অনেক বড় আশির্বাদ। মুক্তিযুদ্ধ আমাদের জন্য গৌরবময় অধ্যায়। স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী দেখে যেত পারছি- এটি অনেক বড় পাওয়া। নিজেকে সৌভাগ্যবান মনে করছি। তিনি ঢাকা ক্লাবের আয়োজনে সন্তোষ প্রকাশ করেন।

অনুষ্ঠানের দ্বিতীয় দিন ৩ ডিসেম্বর সকাল ১০টায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ৫ ডিসেম্বর সন্ধ্যায় ৭টায় মঞ্চ নাটক লাল জমিন, ৭ ডিসেম্বর সন্ধ্যায় ৭টায় সাংস্কৃতিক সন্ধ্যা নাচ, গান ও আবৃত্তি এবং ৯ ডিসেম্বর সন্ধ্যায় সাড়ে ৭টায় আলোচনা সভা ও মুক্তিযোদ্ধাদের বই থেকে পাঠ কর্মসূচি।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়