স্যুপ আর ফলের জুস খাচ্ছেন খালেদা জিয়া

আগের সংবাদ

বিজয়ের মাসে ৫জি যুগে প্রবেশ করবে বাংলাদেশ

পরের সংবাদ

জার্মানিতে দ্বিতীয় বিশ্বযুদ্ধে ফেলা বোমা বিস্ফোরণে আহত ৩

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২১ , ৯:১০ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১, ২০২১ , ৯:১০ অপরাহ্ণ

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ফেলা একটি বোমা বিস্ফোরণে আহত হয়েছেন তিন জন। বুধবার (১ ডিসেম্বর) জার্মানির মিউনিখ শহরে এ ঘটনা ঘটে।

জানা গেছে, আহত তিন জনের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। খবর দ্য গার্ডিয়ান, ওয়াশিংটন পোস্ট ও অ্যাসোসিয়েট প্রেসের (এপি)।

জার্মানির মিউনিখ শহরের একটি ট্রেন স্টেশনের স্থাপনায় ড্রিলিংয়ের সময় বিস্ফোরণের এ ঘটনা ঘটে। জার্মানির আইন-শৃঙ্খলা বাহিনী বলেছে, বিপদজনক এলাকা ঘিরে রাখা হয়েছে। এর বাইরে কোনো বিপদ নেই।

বিস্ফোরণের পর এ স্টেশন থেকে রেল ভ্রমণ বাতিল করা হয়েছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধ শেষ হওয়ার ৭০ বছর পরেও জার্মানিতে প্রতি বছর দুই হাজার টনের বেশি সক্রিয় বোমা ও যুদ্ধোপকরণ আবিষ্কার করা হয়।

১৯৩৯ সালে শুরু হওয়া দ্বিতীয় বিশ্বযুদ্ধে জার্মানি ছিল অক্ষশক্তি বা শত্রুপক্ষ। মিত্রশক্তি যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র দেশটিতে ১৫ লাখ টন বোমা ফেলে। এতে ছয় লাখ মানুষের প্রাণহানি হয়। জার্মানির সরকারি কর্তৃপক্ষের ভাষ্য, ওই দেশে ফেলা বোমার ১৫ শতাংশ এখন পর্যন্ত বিস্ফোরিত হয়নি।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়