×

পুরনো খবর

শেকৃবি ছাত্রলীগের কর্মসূচিতে পরীক্ষা পেছানোর চেষ্টা, ক্ষুদ্ধ সাধারণ শিক্ষার্থীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২১, ০৫:৫০ পিএম

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ আয়োজিত সপ্তাহব্যাপী কর্মীসভার কারণে বিভিন্ন লেভেল ও সেমিস্টারের পরীক্ষা পেছানোর চেষ্টা করছে সংগঠনটির কয়েকজন নেতাকর্মী। এতে সেশনজটে পড়া শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেছেন। দীর্ঘদিন করোনায় বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার কারণে সেশনজট কমাতে শেকৃবি প্রশাসন চেষ্টা করে গেলেও এবার কর্মীসভার কারণে পরীক্ষা পেছানোর জন্য ছাত্রলীগের কিছু নেতাকর্মীকে উপাচার্য এবং ডিনদের কাছে যাওয়ার অভিযোগ উঠেছে।

জানা যায়, সর্বশেষ ২০১৫ সালের ৩ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের নবাব সিরাজ-উদ-দ্দৌলা ও বেগম ফজিলাতুন্নেসা হল কমিটি গঠিত হয়েছিল এবং শেখ হাসিনা হল, কবি কাজী নজরুল হল ও শেরেবাংলা হলের কমিটি হয়েছিল ২০১৪ সালে। দীর্ঘদিন হল কমিটি না হওয়ায় হল কমিটি ঘোষণার লক্ষ্যে ১ ডিসেম্বর (বুধবার) থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত সপ্তাহব্যপী চলবে শেকৃবির ৫টি হলের কর্মীসভা। এ নিয়ে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং ডিনদের কাছে পরীক্ষা পেছানোর জন্য ছাত্রলীগের কিছু নেতাকর্মী গেলে পরীক্ষা দিতে চাওয়া সাধারণ শিক্ষার্থীরা সাংবাদিকদের কাছে এ তথ্য জানান।

নাম প্রকাশে অনিচ্ছুক দ্বিতীয় বর্ষের এক ক্লাস প্রতিনিধি বলেন, কিভাবে তাড়াতাড়ি অনার্স শেষ করা যায় সেজন্য আমরা জোর চেষ্টা চালিয়েছে যাচ্ছি। বহুদিন পরীক্ষা না হওয়ায় আমরা পিছিয়ে যাচ্ছি। আর এদিকে রাজনৈতিক দলের কর্মসূচির কারণে আমাদের সাধারণ শিক্ষার্থীদেরকেও সেশনজটে পড়তে হচ্ছে। আমরা নিয়মিত পরীক্ষা দিতে চাই। কোনো পরীক্ষা পিছিয়ে জটে পড়তে চাইনা। সেশনজটের অভিশাপ থেকে বের হতে চাই আমরা।

পরীক্ষা পেছানোর ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডিন ড. পরিমল কান্তি বিশ্বাস বলেন, কিছু শিক্ষার্থী পরীক্ষা পেছানোর চেষ্টা করছে। তবে ভিসি মহোদয় যে সিদ্ধান্ত দিবে সেটাই হবে। আমি একক সিদ্ধান্ত দেওয়ার কেউ না।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শহীদুর রশীদ ভূঁইয়া বলেন, আমার কাছে ছাত্ররা এসেছিল আমি ফিরিয়ে দিয়েছি। তাদের পরীক্ষা হবে বলে দিয়েছি। ডিনকে দ্বায়িত্ব দেওয়া আছে তিনি তার চেয়ারম্যানদের সঙ্গে বসে সিদ্ধান্ত নিবেন।

শেকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে মুঠোফোনে বারবার যোগাযোগ করা হলেও তাদেরকে পাওয়া যায়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App