×

জাতীয়

লাইসেন্স নেই জেনেও রাসেলকে গাড়ি চালাতে দেন হারুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২১, ১০:৪৮ পিএম

লাইসেন্স নেই জেনেও রাসেলকে গাড়ি চালাতে দেন হারুন

নটর ডেম কলেজের ছাত্র নাঈমকে ধাক্কা দেওয়া ডিএসসিসির ময়লাবাহী গাড়িটির মূল চালক মো. হারুন। ছবি: সংগৃহীত

নটর ডেম কলেজের ছাত্র নাঈম হাসানকে গাড়ির ধাক্কা দিয়ে হত্যা করা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লাবাহী গাড়িটির মূল চালক মো. হারুন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তিনি জানিয়েছেন, ড্রাইভিং লাইসেন্স নেই জেনেও সেদিন পরিচ্ছন্নতাকর্মী রাসেল খানকে গাড়ি চালানোর দায়িত্ব দিয়েছিলেন। পরে সেই গাড়ির ধাক্কাতেই ওই শিক্ষার্থী প্রাণ হারান।

মঙ্গলবার (৩০ নভেম্বর) ঢাকা মহানগর হাকিম শহিদুল ইসলাম তার জবানবন্দি রেকর্ড করেন। এর আগে রাসেলও আদালতে জবানবন্দি দিয়েছেন।

পল্টন থানার ওসি সালাহউদ্দিন মিয়া বলেন, দুর্ঘটনায় দায়ী গাড়িটি সিটি করপোরেশনের গাড়িচালক ইরান মিয়ার নামে বরাদ্দ ছিল। গ্রেপ্তার হারুন কীভাবে তার কাছ থেকে গাড়ি চালানোর দায়িত্ব পেলেন, সেটা সংশ্লিষ্টরা তদন্ত করে দেখবেন। তবে গাড়িটি হারুনই চালাতেন। তিনি পুলিশের জিজ্ঞাসাবাদ ও আদালতে ১৬৪ ধারায় দেওয়া জবানবন্দিতে সে কথা উল্লেখ করেছেন। সেদিন তিনি গাড়িটি চালানোর জন্য সহকারী রাসেলকে চাবি দিয়েছিলেন।

তদন্ত-সংশ্লিষ্টরা জানান, ঘটনার সময় হারুন গাড়িতে ছিলেন না। তবে এই মর্মান্তিক মৃত্যুর ঘটনায় তিনি কোনোভাবেই দায় এড়াতে পারেন না। লাইসেন্সবিহীন চালকের হাতে গাড়ি তুলে দেওয়াও অপরাধ। তাছাড়া সড়ক পরিবহন আইনের ৯৯ ধারায় ষড়যন্ত্রে সহায়তার একটি বিষয় আছে। তদন্তে তেমন কোনো প্রমাণ পেলে সেটিও যুক্ত করা হবে। এর আগে ২৯ নভেম্বর রাসেল আদালতে জবানবন্দি দেন। তিনিও নিজের অপরাধ স্বীকার করে ঘটনার বর্ণনা দিয়েছেন। দু'জনের বক্তব্যে ঘটনার ধারাবাহিকতা রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App