×

খেলা

চট্টগ্রাম টেস্টে হারের পথে টাইগাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২১, ১০:৩৩ এএম

চট্টগ্রাম টেস্টে হারের পথে টাইগাররা

পঞ্চম দিন বল হাতে উইকেট শিকারের চেষ্টা করছেন তাইজুল। ছবি : ভোরের কাগজ

চট্টগ্রামে পঞ্চম দিন মঙ্গলবার (৩০ নভেম্বর) ব্যাট হাতে শুরুটা ভালই করেছিল পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলি আব্দুল্লাহ শফিক।

তবে তাদের বেশিদূর এগোতে দিলেন না টাইগার স্পিনার মেহেদী হাসান মিরাজ। দলীয় ১৫১ রানে আব্দুল্লাহ সফিককে সাজঘরে ফেরান তিনি। পাকিস্তানের এই ওপেনার ১২৯ বলে ৭৩ রানে মিরাজের এলবি'র ফাঁদে পা দেন।

ক্রিকেট অনিশ্চয়তার খেলা। ব্যাট অথবা বল হাতে কোন দল জ্বলে উঠবে তা বলা কঠিন। কিন্তু চট্টগ্রাম টেস্টে হারের পথে টাইগাররা। এই বিষয়টি এখন দিবালোকের মতো স্পষ্ট। সাগরিকায় মঙ্গলবার(৩০ নভেম্বর) পঞ্চম দিনের খেলা শুরু হবার পর পাকিস্তানের ওপেনিং জুটিতে কোন চিড় ধরাতে পারেনি তাইজুল-মিরাজরা।

জয়ের জন্য সফরকারীদের প্রয়োজন,,, রান। পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলী ও আব্দুল্লাহ শফিক পঞ্চম দিন দুর্দান্ত ব্যাটিং করছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪৬ ওভার শেষে ১৫৫ রান তুলেছে পাকিস্তান। জয়ের জন্য সফরকারীদের প্রয়োজন ৪৭ রান।

আবিদ ৭৮ রানে অপরাজিত আছেন।

এদিকে চট্টগ্রাম টেস্টে মুমিনুল বাহিনী বেশ দাপটে খেলবে এমন ভাবনায় ডুবে ছিল ক্রিকেটেপ্রেমীরা। ব্যাটিংয়ে লিটন-মুশফিক ও বোলিংয়ে তাইজুল-মিরাজ হতাশ করেনি ভক্তদের। কিন্তু ব্যাট হাতে সাগরিকার উইকেট একবার কামড়ে ধরলে আর ছাড়তে চায় না পাকিস্তানের দুই তরুণ টেস্ট ওপেনার আবিদ ও শফিক। এর আগে তারা দুজন নিজেদের প্রথম ইনিংসে বেশ ভুগিয়েছে টাইগার বোলারদের। প্রথম ইনিংসে আবিদ ১৩৩শফিক ৫২ রান করেছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App