×

রাজনীতি

খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে বেগবান করতে চায় বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২১, ১০:৩৫ পিএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠানোর দাবিতে চলমান যে আন্দোলন কর্মসূচি চলছে তা আরও বেগবান করার সিদ্ধান্ত নিয়েছে দলটির স্থায়ী কমিটির সদস্যরা। মঙ্গলবার (৩০ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের সাক্ষরিত এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

মহাসচিব বলেন, দেশনেত্রীর মুক্তি ও অবিলম্বে উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর দাবীতে চলমান আন্দোলনকে আরও বেগবান করার সিদ্ধান্ত গ্রহন করা হয়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সভায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দলের চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সর্বশেষ শারিরীক অবস্থা সদস্যবৃন্দকে অবহিত করেন। এ সময় দেশনেত্রীর লিভার সিউরিসিস ব্যাধিজনিত অসুস্থতায় শারিরীক অবস্থার ক্রমাবনতিতে বিশেষ করে রক্তক্ষরণ জনিত পরিস্থিতি উল্লেখ করে চিকিৎসকদের বক্তব্যে গভীর উদ্বেগজনক বলে জানান।

ফখরুল বলেন, অবিলম্বে দেশনেত্রীর উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে প্রেরণের জন্য সরকারের প্রতি জোর দাবী জানানো হয়। সভা মনে করে, প্রচলিত আইনের আওতায় দেশনেত্রীকে বিদেশে উন্নত চিকিৎসার কোনও বাধা নেই। এ ধরনের নজির বাংলাদেশে আছে।

সড়ক দূর্ঘটনায় শিক্ষার্থীর মৃত্যু ও বাসে হাফপাশের জন্য চলমান শিক্ষার্থীদের আন্দোলনকে সমর্থন করছেন বিএনপি বলেও জানান তিনি।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে ট্রাফিক নৈরাজ্যের ফলে সৃষ্ট সড়ক দূর্ঘটনায় কয়েকজন শিক্ষার্থীর মৃত্যুর কারণে বিচারের দাবিতে শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনের প্রতি সমর্থন জানানো হয় এবং বাস ভাড়ায় হাফপাশ পদ্ধতি প্রবর্তনের জন্য শিক্ষার্থীদের দাবীকে যথাযথ বলে মনে করা হয়।

তিনি জানান, সভায় প্রয়োজনে সরকারের ভর্তুকি প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদের এই দাবী মেনে নেওয়ার জন্য আহ্বান জানানো হয়।

গত ২২ নভেম্বর স্থায়ী কমিটির এই সভা হয়। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে এই সভায় অংশগ্রহণ করেন ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, জনাব নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, জনাব ইকবাল হাসান মাহমুদ টুকু।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App