×

জাতীয়

আফ্রিকা থেকে আসা ২৪০ জনকে পাওয়া যাচ্ছে না: স্বাস্থ্যমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২১, ০৩:৪৪ পিএম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেন,দুঃখের বিষয় গত এক মাসে আফ্রিকা থেকে ২৪০ জন এসছে তাদের খোঁজা হচ্ছে। তাদের ফোন বন্ধ পাওয়া যাচ্ছে। এ ব্যাপারে আমরা স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগ করেছি। মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুরে সচিবালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

জাহিদ মালেক আরও বলেন, দক্ষিণ আফ্রিকা থেকে কেউ যাতে না আসেন সেটি চায় সরকার। দক্ষিণ আফ্রিকা মহাদেশ থেকে আসতে নিরুৎসাহিত করা হচ্ছে। যদি আসে তাহলে ১৪ দিনের কঠোর কোয়ারেন্টাইন অবশ্যই মানতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, ডেল্টার চেয়েও বেশি ঝুঁকিপূর্ণ করোনার নতুন ধরন ওমিক্রন। তাই সবক্ষেত্রে বাড়ানো হয়েছে নজরদারি। এখন ‘নো মাস্ক নো সার্ভিস’ নয় এখন সরকার বলতে চায়, ‘নো ভ্যাকসিন নো সার্ভিস’। করোনার ধরন ওমিক্রণ এখন আতঙ্ক তৈরি হয়েছে বিশ্বে। এ নিয়ে অনেকে দেশেই সীমান্ত কড়কড়ি করা হচ্ছে।

তিনি আরও জানান, স্কুল কলেজ যে অবস্থায় আছে এভাবেই থাকবে। তবে স্বাস্থ্য বিধি মানতেই হবে।

বিশ্বজুড়ে নতুন আতঙ্কের নাম ওমিক্রন। আফ্রিকায় প্রথম মিউটেশন হলেও করোনা ভাইরাসের এ ভ্যারিয়েন্ট দাপিয়ে বেড়াচ্ছে ইউরোপ আমেরিকায়। এরই মধ্যে এশিয়াও বেশ কিছু দেশে শনাক্ত হয়েছে এ প্রকৃতি। বিশ্বজুড়ে সর্বোচ্চ সতর্ক থাকার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App