দুপুরে বিএনপির সমাবেশ নয়াপল্টনে, চলছে প্রস্তুতি

আগের সংবাদ

প্রথম টেস্টে ৮ উইকেটে জিতল পাকিস্তান

পরের সংবাদ

হাফ পাসের দাবি মেনে নিল বাস মালিকরা, কার্যকর বুধবার থেকে

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১ , ১১:৩২ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ৩০, ২০২১ , ১:৫০ অপরাহ্ণ

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে হাফ পাস বা অর্ধেক ভাড়া কার্যকরের সিদ্ধান্ত নিয়েছেন বেসরকারি বাস মালিকরা। মঙ্গলবার (৩০ নভেম্বর) ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি খন্দকার এনায়েত উল্ল্যাহ এ তথ্য জানান।

তিনি বলেন, ছুটির দিন ছাড়া অন্য দিনগুলোতে সকাল সাতটা থেকে রাত আটটা পর্যন্ত শিক্ষার্থীরা অর্ধেক ভাড়ার সুবিধা পাবে। আগামীকাল ১ ডিসেম্বর থেকে এ আদেশ কার্যকর হবে। তবে, সরকারি ছুটি, সাপ্তাহিক ছুটি, মৌসুমী ছুটি ও অন্যান্য ছুটিতে এ সুবিধা থাকবে না। এ নির্দেশ শুধুমাত্র রাজধানীতেই বহাল থাকবে। ভাড়া দেয়ার সময় অবশ্যই শিক্ষার্থীদের স্ব স্ব প্রতিষ্ঠানের আইডি কার্ড দেখাতে হবে।

এ সময় সরকারের কাছে ভর্তুকির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রীর প্রতি সন্তুষ্ট হয়ে এ শর্ত তুলে নিয়েছি। তবে দেশের ৮০ শতাংশ বাসমালিক দরিদ্র। অনকেই তাদের একটিমাত্র বাস দিয়ে জীবিকা নির্বাহ করেন। আমরা আশা করি সরকার তাদের কথা বিবেচনা করে আমাদের দাবির বিষয়টি দেখবেন।

এর আগে সারাদেশে সরকারি পরিবহন সংস্থা বিআরটিসি বাসে শিক্ষার্থীদের জন্য ভাড়া শতকরা ৫০ ভাগ কমানোর সিদ্ধান্ত নেয় সরকার।

সম্প্রতি জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রেক্ষাপটে গণপরিবহনে ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হলে শিক্ষার্থীদের হাফ ভাড়ার বিষয়টি আলোচনায় আসে। এ নিয়ে আন্দোলনও শুরু করে শিক্ষার্থীরা।

ডি- এইচএ / এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়