কপিল দেবকে নিয়ে সিনেমা মুক্তি পাচ্ছে ২৪ ডিসেম্বর

আগের সংবাদ

গানে গানে এবার পান্থপথের মোড়!

পরের সংবাদ

শুধু রাজধানীতে হাফপাস প্রত্যাখ্যান, বিআরটিএ ভবন ঘেরাও শিক্ষার্থীদের

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১ , ৩:১৫ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ৩০, ২০২১ , ৭:৩৬ অপরাহ্ণ

পরিবহনে নিরাপত্তাসহ নয় দফা দাবি আদায়ে বিআরটিএ ভবন ঘেরাও করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার (৩০ নভেম্বর ) প্ল্যাকার্ড হাতে বিআরটিএ ভবনের সামনে তাদের বসে থাকতে দেখা যায়।

এর আগে বৈঠকে হাফ পাস নেয়ার দাবি মেনে নন বাস মালিকরা। তবে শুধুমাত্র রাজধানী ঢাকায় হাফ ভাড়া বহাল থাকবে। অন্য জেলায় সবাইকে ফুল ভাড়া দিতে হবে। তবে শিক্ষার্থীদের দাবি শুধু ঢাকায় নয় সারাদেশে হাফ ভাড়া চালু করতে হবে।

এর আগে বৃহস্পতিবার শিক্ষার্থীদের কাছ থেকে এক সপ্তাহ সময় নিয়েছিল বিআরটিএ কর্তৃপক্ষ। দাবি না মানায় আবার বিআরটিএর সামনে অবস্থান নিয়েছে তারা।

এদিকে সোমবারও রাজধানীর নীলক্ষেত ও শান্তিনগর এলাকার সড়কে ‘হাফ পাস’ (অর্ধেক ভাড়া) এবং নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ করেছেন রাজধানীর তিন কলেজের শিক্ষার্থীরা। শান্তিনগরে দুপুরে রাজারবাগ পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজ, উইলস লিটল ফ্লাওয়ার উচ্চমাধ্যমিক বিদ্যালয় এবং হাবীবুল্লাহ বাহার কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ করেন। এ সময় শতাধিক শিক্ষার্থী শুরুতে শান্তিনগর মোড় অবরোধ করেন। পরবর্তী সময়ে তারা মিছিল নিয়ে কাকরাইল মোড় হয়ে আবার শান্তিনগর এসে অবস্থান নেন।

এছাড়াও বাস চাপায় শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় উত্তাল রাজধানী। বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা রাস্তায় নেমেছে নিরাপদ সড়কের দাবিতে। এর আগে নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের সিটি করপেরেশনের গাড়ির চাপায় মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে নটরডেম কলেজসহ অন্যান্য শিক্ষার্থীরা সড়কে প্রতিবাদ করে। এর মধ্যেই গতকাল বাসচাপায় দুর্জয় নামে আরেক শিক্ষার্থীর মৃত্যু হয়। এ ঘটনায় সকাল থেকেই সড়কে হাফ পাস ও নিরাপত্তার দাবিতে রামপুরায় সড়কে অবস্থান করে শিক্ষার্থীরা।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়