খালেদার বিদেশে চিকিৎসার দাবিতে বিএনপির সমাবেশ

আগের সংবাদ

শুধু রাজধানীতে হাফপাস প্রত্যাখ্যান, বিআরটিএ ভবন ঘেরাও শিক্ষার্থীদের

পরের সংবাদ

কপিল দেবকে নিয়ে সিনেমা মুক্তি পাচ্ছে ২৪ ডিসেম্বর

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১ , ৩:১৪ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ৩০, ২০২১ , ৩:১৪ অপরাহ্ণ

করোনাভাইরাস মহামারির জন্য কয়েকবার পিছিয়ে যায় কবির খান পরিচালিত ‘৮৩’ সিনেমার মুক্তির তারিখ। তা ছাড়া নির্মাতা কবীর খান স্পষ্টভাবে বলেছিলেন, এটি কোনোভাবেই ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি দেয়া হবে। কারণ ভারতের প্রথম বিশ্বকাপ জয়ের গল্প নিয়ে তৈনি এ বায়োপিক শুধু বড় পর্দার জন্যই।

দিন কয়েক আগেই প্রকাশ পেয়েছিল ‘৮৩’ ট্রেলার। ৩০ নভেম্বর প্রকাশ পেল সিনেমাটির ট্রেলার। নির্মাতা কেন এ সিনেমা শুধুমাত্র বড় পর্দায়ই মুক্তি দিতে চাইছেন ট্রেলার প্রকাশের পর তার হদিশ মিলল।

ট্রেলারের শুরুতে অবশ্য ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ভারতের বিশ্বজয়ের দৃশ্য নেই। বরং শুরুতে দেখানো হয়েছে জিম্বাবুয়ের সঙ্গে ম্যাচের দৃশ্য। যে ম্যাচে ১৭ রানে ৫ উইকেট খুইয়ে বসেছিল ভারতের ক্রিকেট দলের সাবেক অধিনায়ক কপিলের দল। বাথরুমে সে সময় গোসল করছিলেন অধিনায়ক। এরপরই তাকে ডেকে জানানো হয় বিষয়টি। ততক্ষণে ৯ রানে ৪ উইকেটে পড়ে যায়। এরপর কপিল সেই ম্যাচে একাই করেছিলেন ১৭৫ রান। তার ব্যাট ঘুরেছিল এরোপ্লেনের প্রপেলারের মতো। ম্যাচ জিতে বিশ্বকাপে লড়াই টিকিয়ে রেখেছিল ভারত। একদিনের আন্তর্জাতিক ম্যাচের সর্বকালের অন্যতম সেরা ম্যাচ জেতানো ইনিংসটি দিয়েই শুরু হয়েছে ট্রেলার। পরে একে একে উঠে এসেছে প্রতিযোগিতার ‘আন্ডারডগ’ ভারতের উত্থানের খতিয়ান।

‘৮৩’ সিনেমায় কপিল দেবের চরিত্রে অভিনয় করেছেন রনবীর সিং। সিনেমায় দারুণভাবে নিজের চরিত্র ফুটিয়ে তোলার জন্য শুধু চেহারার পরিবর্তন নয়, ক্রিকেট খেলার প্রশিক্ষণও নিয়েছিলেন বলিউডের এ তারকা। কপিল দেবের বিখ্যাত নটরাজ শটকে হুবহু নকল করছেন রনবীর। ছবিতে কপিল দেবের স্ত্রী রোমির চরিত্রে দেখা যাবে দীপিকা পাড়ুকোনকে।

আগামী ২৪ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ‘৮৩’। শুধু হিন্দি নয়, তামিল, তেলুগু, কান্নাড়া ও মালায়ালাম ভাষায় মুক্তি পাবে এটি।

আর- এসআর / ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়