×

আন্তর্জাতিক

সাইকেল চালিয়ে গিয়ে সন্তান জন্ম দিলেন সাংসদ!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ নভেম্বর ২০২১, ০৮:৪০ এএম

সাইকেল চালিয়ে গিয়ে সন্তান জন্ম দিলেন সাংসদ!

সন্তান জন্ম দিতে সাইকেল চালিয়ে হাসপাতালে যাচ্ছেন নিউজিল্যান্ডের সাংসদ। ছবি : দ্য গার্ডিয়ান

প্রসব যন্ত্রণা নিয়ে সাইকেল চালানো তো দূরের কথা, কোনো কাজই ঠিকমতো করা সম্ভব নয়। কিন্তু এমন অবাস্তব ঘটনাই ঘটিয়েছেন নিউজিল্যান্ডের এক নারী সাংসদ। রবিবার (২৮ নভেম্বর) ওই নারী সাংসদ নিজেই সাইকেল চালিয়ে হাসপাতালে যান এবং কন্যাসন্তানের জন্ম দেন। তার নাম জুলি অ্যান জেন্টার। এক ফেসবুক পোস্টে তিনি বলেন, প্রকৃতপক্ষে প্রসব যন্ত্রণা নিয়ে সাইকেল চালানোর পরিকল্পনা ছিল না। বাস্তবে এটি করতে বাধ্য হয়েছেন।

জানা গেছে, গ্রিন পার্টির সাংসদ জুলি কয়েকদিন ধরে সন্তান জন্ম দেয়ার জন্য হাসপাতালে ভর্তির প্রস্তুতি নিচ্ছিলেন। স্থানীয় সময় শনিবার রাতে অসুস্থ বোধ করায় নিজেই হাসপাতালের উদ্দেশ্যে রওনা হন। পথিমধ্যে শুরু হয় প্রসব যন্ত্রণা। ব্যথা নিয়েই সাইকেল চালিয়ে হাসপাতালে পৌঁছান তিনি। এর ঘণ্টাখানের পর এক কন্যাসন্তানের জন্ম হয়। খবর দ্য গার্ডিয়ানের।

তবে এটিই প্রথম নয়। এর আগে ১৯৭০ সালে দায়িত্বে থাকাবস্থায় নিউজিল্যান্ডের এক নারী সাংসদ সন্তান জন্ম দেন। ১৯৮৩ সালে আরেক দেশটির নারী সাংসদ পার্লামেন্টে সন্তানকে স্তন্যপান করিয়ে বিশ্বব্যাপী আলোচনায় আসেন। এ ছাড়া নিউজিল্যান্ডের বর্তমান প্রধানমন্ত্রী জেসিন্ডা অরডার্ন দায়িত্বে থাকাবস্থায় দ্বিতীয়বারের মতো মা হয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App