×

পুরনো খবর

ঢাবির জসীম উদ্‌দীন হলে ক্যান্টিনের দেয়াল ধসে আহত ২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ নভেম্বর ২০২১, ০৯:৩৩ পিএম

ঢাবির জসীম উদ্‌দীন হলে ক্যান্টিনের দেয়াল ধসে আহত ২

সোমবার দুপুর দেড়টার দিকে হঠাৎ করেই খাবার আনার কাউন্টারের সামনের দেয়ালটি ধসে পড়ে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি জসীম উদ্‌দীন হলের ক্যান্টিনের ভেতরে দুপুরের খাওয়ার সময় একটি দেয়াল হঠাৎ ধসে পড়ে। এতে দুইজন আহত হয়। সোমবার (২৯ নভেম্বর) দুপুর দেড়টার দিকে হঠাৎ করেই খাবার আনার কাউন্টারের সামনের দেয়ালটি ধসে পড়ে। আহত দুইজনই ক্যান্টিন কর্মচারী।

পেছনের দিকে দেয়ালটি ধসে পড়ায় খুব বেশি হতাহতের ঘটনা ঘটেনি। তবে সামনের দিকে পড়লে বড় দুর্ঘটনা ঘটার শঙ্কা প্রকাশ করেছেন শিক্ষার্থী ও ক্যান্টিন কর্মচারীরা। দুর্ঘটনার পর আবাসিক শিক্ষক ও ইঞ্জিনিয়ার নিয়ে ক্যান্টিন পরিদর্শন করেন হল প্রাধ্যক্ষ।

এ বিষয়ে প্রত্যক্ষদর্শী এক ক্যান্টিনবয় বলেন, আমরা খাবার আনতেছিলাম। তখন হঠাৎ করেই দেয়ালটি ভেঙে পড়ে। দেয়ালটি খুব হালকাভাবে তৈরি করা হয়েছিল। হয়তো সিমেন্টের পরিমাণ খুব কম দেওয়া হয়েছে তাই এমন ঘটনা ঘটেছে।

ক্যান্টিন পরিচালক মোবারক হোসেন বলেন, দুপুর দেড়টার দিকে এটি ভেঙে পড়ে। আল্লাহ বাঁচাইছে, তেমন কোনো বড় দুর্ঘটনা ঘটেনি। যদি দেয়ালটি পেছনের দিকে না পড়ে সামনের দিকে পড়তো তাহলে দুয়েকজনের মৃত্যুর আশঙ্কা ছিল। যে দুইজন আহত হয়েছে তারা খুব বেশি আঘাত পায়নি।

প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশিদ বলেন, আমরা ইঞ্জিনিয়ার নিয়ে তাৎক্ষণিক ক্যান্টিন পরিদর্শন করেছি। কোথায় সমস্যা ছিল সেটি দেখার জন্য একটি তদন্ত কমিটিও করা হবে। এটা শুকরিয়া যে তেমন কোনো বড় দুর্ঘটনা ঘটেনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App