জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

আগের সংবাদ

ধর্ষণ ও হত্যা মামলার আসামি শকুরের মৃত্যুদণ্ডের রায় স্থগিত

পরের সংবাদ

খালেদার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনা যাবে: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১ , ৩:৪০ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৯, ২০২১ , ৫:৪৫ অপরাহ্ণ

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে কূটনীতিকদের অবহিত করে এ নিয়ে আলোচনা করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আবদুল মোমেন।

সোমবার (২৯ নভেম্বর) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ঢাকাস্থ বিদেশি কূটনীতিকদের ব্রিফ শেষে এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদা একজন সাজাপ্রাপ্ত আসামি। বাংলাদেশে যে কোনো স্থানে খালেদা জিয়া তার চিকিৎসা করাতে পারেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, প্রয়োজন হলে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনা যাবে। তবে চিকিৎসার জন্য বিদেশে যেতে হলে তাকে আইনি প্রক্রিয়া অনুসরণ করতে হবে।

পররাষ্ট্র মন্ত্রী বলেন, আজ কূটনীতিকদের সঙ্গে করোনা পরিস্থিতি, কোপ-২৬, এলডিসি উন্নতি নিয়ে আলোচনা হয়েছে। এলডিসি উন্নতি হলেও জলবায়ুসহ বেশ কিছু খাতে বাংলাদেশের সংকট রয়েছে। এসব খাতে বাংলাদেশ সহযোগিতা চেয়েছে।

বিশেষ করে রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। ৯০ হাজার রোহিঙ্গা ভাসানচরে রাখা হয়েছে। জাতিসংঘ এতে সমর্থন দিয়েছে। রোহিঙ্গাদের অবশ্যই মিয়ানমারে ফিরে যেতে হবে। জাতিসংঘে রেজুলেশন নিতে সৌদি আরব প্রত্যক্ষ ভূমিকা রেখেছে।

তিনি বলেন, আন্তর্জাতিক বিনিয়োগ সম্মেলনে যোগ দিতে সৌদি আরবের পরিবহনমন্ত্রীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল ঢাকায় এসেছেন। আমরা ভাগ্যবান সৌদি আরব আমাদের দেশে বিনিয়োগের সুযোগ নিচ্ছে। পরিবহনমন্ত্রী সালেহ নাসের আলদুহাইলান তার বক্তব্যে বলেন, পরিবর্তনশীল বিদ্যুৎ, অবকাঠামোসহ বিভিন্নখাতে বিনিয়োগ করতে আগ্রহী সৌদি আরব।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়