সিডনি স্ট্রিটে স্বমহিমায় বঙ্গবন্ধু

আগের সংবাদ

আফ্রিকার সাত দেশের ফ্লাইট স্থগিত করল আমিরাত

পরের সংবাদ

সাইকেল চালিয়ে গিয়ে সন্তান জন্ম দিলেন সাংসদ!

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১ , ৮:৪০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২৯, ২০২১ , ১২:৪৫ অপরাহ্ণ

প্রসব যন্ত্রণা নিয়ে সাইকেল চালানো তো দূরের কথা, কোনো কাজই ঠিকমতো করা সম্ভব নয়। কিন্তু এমন অবাস্তব ঘটনাই ঘটিয়েছেন নিউজিল্যান্ডের এক নারী সাংসদ। রবিবার (২৮ নভেম্বর) ওই নারী সাংসদ নিজেই সাইকেল চালিয়ে হাসপাতালে যান এবং কন্যাসন্তানের জন্ম দেন। তার নাম জুলি অ্যান জেন্টার। এক ফেসবুক পোস্টে তিনি বলেন, প্রকৃতপক্ষে প্রসব যন্ত্রণা নিয়ে সাইকেল চালানোর পরিকল্পনা ছিল না। বাস্তবে এটি করতে বাধ্য হয়েছেন।

জানা গেছে, গ্রিন পার্টির সাংসদ জুলি কয়েকদিন ধরে সন্তান জন্ম দেয়ার জন্য হাসপাতালে ভর্তির প্রস্তুতি নিচ্ছিলেন। স্থানীয় সময় শনিবার রাতে অসুস্থ বোধ করায় নিজেই হাসপাতালের উদ্দেশ্যে রওনা হন। পথিমধ্যে শুরু হয় প্রসব যন্ত্রণা। ব্যথা নিয়েই সাইকেল চালিয়ে হাসপাতালে পৌঁছান তিনি। এর ঘণ্টাখানের পর এক কন্যাসন্তানের জন্ম হয়। খবর দ্য গার্ডিয়ানের।

তবে এটিই প্রথম নয়। এর আগে ১৯৭০ সালে দায়িত্বে থাকাবস্থায় নিউজিল্যান্ডের এক নারী সাংসদ সন্তান জন্ম দেন। ১৯৮৩ সালে আরেক দেশটির নারী সাংসদ পার্লামেন্টে সন্তানকে স্তন্যপান করিয়ে বিশ্বব্যাপী আলোচনায় আসেন। এ ছাড়া নিউজিল্যান্ডের বর্তমান প্রধানমন্ত্রী জেসিন্ডা অরডার্ন দায়িত্বে থাকাবস্থায় দ্বিতীয়বারের মতো মা হয়েছেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়