বিনিয়োগ সম্মেলন: দেশে ২৭০ কোটি ডলারের বেশি বিনিয়োগ আসছে

আগের সংবাদ

তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে সহিংসতা, নিহত বেড়ে ১৩

পরের সংবাদ

যাত্রা শুরু করলো ই-কমার্স সাইট দেখকডটকম

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১ , ১০:৪৩ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৯, ২০২১ , ১০:৪৩ অপরাহ্ণ

আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে নতুন ই-কমার্স সাইট ‘দেখকডটকম’। দেশের চলমান ই-কমার্স খাতের অস্থিরতা দূর করতে এবং গ্রাহকের উন্নত সেবা দিতেই এই ই-কমার্স সাইট নিয়ে এসেছে শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী কর্ণফুলী গ্রুপ। ‘এ ব্যুকে অব ইন্টারন্যাশনাল ব্র্যান্ড’ স্লোগানে যাত্রা শুরু করা এই সাইট থেকে আপাতত ফুটওয়্যার ও অটোমোবাইল পণ্য কেনা যাবে। ভবিষ্যতে লাইফস্টাইলের পণ্য যেমন- ইউএস পোলো, রেনল্ট গাড়ি, মোটরসাইকেল, ট্রাক্টরসহ কর্ণফুলী গ্রুপের সব ধরনের পণ্য এ সাইট থেকে কিনতে পারবেন আগ্রহী গ্রাহকরা। এছাড়া বিভিন্ন ধরনের সার্ভিসও এখানে পাওয়া যাবে।

সোমবার (২৯ নভেম্বর) কর্ণফুলী গ্রুপের ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে রাজধানীর কাকরাইলের এইচআর ভবনের অডিটরিয়ামে আনুষ্ঠানিকভাবে ই-কমার্স সাইটটির উদ্বোধন করা হয়। এতে ভার্চুয়ালি যুক্ত ছিলেন কর্ণফুলী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. সাবের হোসেন চৌধুরী, পরিচালক রাইমা চৌধুরী ও পরিচালক হামদান হোসেন চৌধুরী। গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা সরাসরি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সাবের হোসেন চৌধুরী বলেন, মানসম্পন্ন বিভিন্ন ব্র্যান্ডের উন্নত পণ্য সহজে ও ঝামেলা ছাড়াই গ্রাহকদের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্য নিয়ে যাত্রা শুরু করেছে দেখকডটকম। বিশ্বের পরিচিত নামি দামি ফ্যাশন ও লাইফস্টাইলের ব্র্যান্ডগুলো ছাড়াও অটোমোবাইল লুব্রিকেন্ট পাওয়া যাবে এ সাইটে। ‘গুণমান ও সুবিধা’ নীতি দ্বারা সাইটটি পরিচালিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিজনেস প্ল্যান উপস্থাপনকালে দেখকডটকমের হেড অব বিজনেস শায়খ আসাফ উদদৌলা বলেন, প্রতিটি ব্যবসার নিজস্ব ইকো-সিস্টেম আছে, যত ভালো ব্যবসায়িক ইকো-সিস্টেম, তত বেশি টেকসই হবে ব্যবসার পরিবেশ। বর্তমানে বাংলাদেশের ই-কমার্স শিল্পের ইকো-সিস্টেমে অস্থিরতা বিদ্যমান। আমরা এই সংকট কাটিয়ে উঠতে কাজ করব। টেকসই ব্যবসায়িক কৌশলই আমাদের ফোকাস। এরই ধারাবাহিকতায় আমরা আমাদের ব্যবসায়িক মডেলে দুটি বিষয়ের ওপর জোর দিয়েছি। একটি হল ‘ক্যাশ অন ডেলিভারি’, যেখানে গ্রাহক ক্যাশ অন ডেলিভারি পদ্ধতিতে তাদের পণ্য অর্ডার করবেন। অন্যটি হল অনলাইন পেমেন্ট সিস্টেম, যেখানে গ্রাহক ক্রেডিট কার্ড/ডেবিট কার্ড বা মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসের মাধ্যমে অনলাইনে পেমেন্ট করতে পারবেন। আমরা ইতিমধ্যে অনলাইনে লেনদেনের জন্য দেশের মূলধারার বাণিজ্যিক ও মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠানগুলোর সঙ্গে যুক্ত হয়েছি। লেনদেনের ক্ষেত্রে গ্রাহকদের সর্বোত্তম গোপনীয়তা নীতি বজায় রাখা হবে বলেও উল্লেখ করেন তিনি।

রি-এআরজে/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়