স্ট্যামফোর্ড ব্রিজে লিগ টপার চেলসিকে আটকাল ম্যান ইউ

আগের সংবাদ

বাইক দুর্ঘটনায় আহত অস্ট্রেলিয়ান কিংবদন্তি শেন ওয়ার্ন

পরের সংবাদ

পিছিয়ে পড়েও সেভিয়াকে হারিয়ে লিগ শীর্ষে রিয়াল

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১ , ১১:৫২ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২৯, ২০২১ , ১১:৫২ পূর্বাহ্ণ

রবিবারের ম্যাচে লা লিগার শীর্ষস্থান দখলের লড়াইয়ে মুখোমুখি হয়েছিল দুই ইনফর্ম স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ও সেভিয়া। ম্যাচ জিতে একদিকে যেমন রিয়াল মাদ্রিদের কাছে সুযোগ ছিল শীর্ষস্থানে বাকিদের থেকে নিজেদের পয়েন্টের ব্যবধান বাড়িয়ে নেওয়ার, তেমনই রিয়ালকে পিছনে ফেলে শীর্ষে যাওয়ার হাতছানি ছিল সেভিয়ার কাছেও। পিছিয়ে পড়েও ২-১ গোলে জিতে নিজেদের দাপট বজায় রাখল রিয়ালই।

ম্যাচের ১২ মিনিটেই রাফা মিরের গোলে সেভিয়া এগিয়ে গেলেও সবসময়ই ম্যাচে লড়াই চালিয়ে গিয়েছে রিয়াল। ৩২ মিনিটে তারকা ফরোয়ার্ড করিম বেঞ্জেমা এই মরশুমে নিজের ১৬ নম্বর গোলটি করে রিয়ালকে সমতায় ফেরান। পাশপাশি এই গোলের সৌজন্যে তিনি থিয়রি অরিঁকে টপকে ক্লাব ফুটবলের ইতিহাসে সর্বাধিক গোল (৩৬১টি গোল) করা ফরাসি ফুটবলারও হয়ে যান। প্রথমার্ধে দুই দলই ভাল ফুটবল খেলে বেশ কয়েকটি সুযোগ তৈরি করে। তবে ৪৫ মিনিট শেষে স্কোরলাইন ১-১ই থাকে। খবর হিন্দুস্তান টাইমসের।

এরপর দ্বিতীয়ার্ধে খেলাপ মোড় ঘুরে গিয়ে দুই দলকেই কিছুটা রক্ষণাত্মক পরিকল্পনা নিয়ে ম্যাচ না হারার জন্য খেলতে দেখা যায়। ম্যাচ ড্রয়ের দিকেই এগোচ্ছিল। কিন্তু ভিনিসিয়াস জুনিয়ার এই মরশুমে নিজের অসাধারণ দৌড় বজায় রেখে ফের একবার প্রমাণ করলেন কেন তাঁকে অল্প বয়সেই বিপুল অর্থের বিনিময়ে রিয়াল দলে নিয়েছিল। সোলো দৌড়ে ৮৭ মিনিটে এক চোখ ধাঁধানো শটে গোল করে দলকে এগিয়ে দেন এই ব্রাজিলিয়ানই। সত্যি বলতে ঘরের মাঠে রিয়াল একটু হলেও দ্বিতীয়ার্ধে এগিয়েই ছিল এবং শেষের দিকে একাধিক সাবস্টিটিউশন সেভিয়ার ছন্দভঙ্গ করে।

ম্যাচে আর কোনো গোল না হওয়ায় তিন পয়েন্ট যায় লস ব্লাঙ্কোসের খাতায়। ১৪ ম্যাচে এই জয়ের সুবাদে রিয়ালের দখলে ৩৩ পয়েন্ট। ম্যাচ হেরে দিনের শুরুতে অ্যাটলেটিকো মাদ্রিদের জয়ের সুবাদে ১৪টি ম্যাচ খেলা সেভিয়া ২৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে নেমে যায়। মাঝ সপ্তাহে রিয়াল এর পরের ম্যাট অ্যাটলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে মাঠে নামবে। সেভিয়া অবশ্য নিজেদের কোপা দেল রে ম্যাচে কর্ডোবার বিরুদ্ধে খেলবে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়