চুনাপাথর আমদানি: মেঘালয় মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চায় বাংলাদেশ

আগের সংবাদ

অমিক্রন ঠেকাতে জাপানে আবারও ভ্রমণ নিষেধাজ্ঞা

পরের সংবাদ

চট্টগ্রামের সাবেক কারা তত্ত্বাবধায়কের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১ , ৮:৪১ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৯, ২০২১ , ৮:৪১ অপরাহ্ণ

আয়বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সাবেক কারা তত্ত্বাবধায়ক মো. সোহেল রানা বিশ্বাসের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২৯ নভেম্বর) দুদকের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রামে মামলাটি করেছেন সংস্থার উপ-পরিচালক মো. আবু সাঈদ। দুদকের জনসংযোগ কর্মকর্তা (উপপরিচালক) মুহাম্মদ আরিফ সাদেক এ তথ্য নিশ্চিত করেছেন।

দুদক জানায়, সোহেল রানা কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৪০ লাখ ২৭ হাজার ২৩৩ টাকার সম্পদের তথ্য গোপন এবং ঘুষ-দুর্নীতির মাধ্যমে ২ কোটি ৩৩ লাখ ৩৩ হাজার ২৩৫ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও ভোগ দখলে রাখার তথ্য পাওয়া গেছে। তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন- ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় মামলাটি করা হয়েছে। মামলা তদন্তকালে অন্য কারো সংশ্লিষ্টতা পাওয়া গেলে তা আমলে নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, ২০১৯ সালে দুর্নীতি দমন কমিশনে সম্পদ বিবরণী দাখিল করেন সোহেল রানা। ওই সময় তিনি চট্টগ্রাম কারাগারের কারা তত্ত্বাবধায়কের দায়িত্বে ছিলেন।

আর-এমআর/এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়