সাইকেল চালিয়ে গিয়ে সন্তান জন্ম দিলেন সাংসদ!

আগের সংবাদ

ওমিক্রন প্রতিরোধে ১৫ নির্দেশনা স্বাস্থ্য অধিদপ্তরের

পরের সংবাদ

আফ্রিকার সাত দেশের ফ্লাইট স্থগিত করল আমিরাত

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১ , ৯:০১ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২৯, ২০২১ , ৯:০১ পূর্বাহ্ণ

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ রোধে আফ্রিকার সাতটি দেশের সঙ্গে ফ্লাইট স্থগিতের ঘোষণ দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। আজ সোমবার (২৯ নভেম্বর) স্থগিতের এ আদেশ কার্যকর হবে। যেসব দেশের সঙ্গে ফ্লাইট স্থগিত থাকবে সেসব দেশ হলো- দক্ষিণ আফ্রিকা, নামিবিয়া, বতসোয়ানা, জিম্বাবুয়ে, মোজাম্বিক, লিসোথো ও এসওয়াতিনি।

সংযুক্ত আরব আমিরাতের জেনারেল সিভিল অ্যাভিয়েশন অথরিটি, সুপ্রিম কাউন্সিল ফর ন্যাশনাল সিকিউরিটি এবং ন্যাশনাল ইমার্জেন্সি ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি বলেছে, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ফ্লাইটের এ স্থগিতাদেশ বহাল থাকবে। খবর আনাদোলুর।

গত সপ্তাহে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ দক্ষিণ আফ্রিকা থেকে শনাক্ত হয়। ইউরোপের বিভিন্ন দেশে ইতোমধ্যেই ছড়িয়েছে ভাইরাসটি। বিশেষ করে যুক্তরাজ্য, জার্মানি, নেদারল্যান্ড, বেলজিয়াম ও ইতালিতে বিপুল সংখ্যক মানুষ এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সংযুক্ত আরব আমিরাতের আগে এর সংক্রমণ ঠেকাতে প্রথম দেশ হিসেবে বিদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে ইসরায়েল।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়