×

জাতীয়

সিরাজগঞ্জ বিসিক শিল্প নগরী পরিদর্শনে শিল্প সচিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২১, ০৩:৫৩ পিএম

সিরাজগঞ্জ বিসিক শিল্প নগরী পরিদর্শনে শিল্প সচিব

রবিবার সিরাজগঞ্জ বিসিক শিল্প নগরী পরিদর্শন করেন শিল্প সচিব জাকিয়া সুলতানা। ছবি: ভোরের কাগজ

শিল্প মন্ত্রণালয়ের অধীনে বিসিক শিল্প পার্ক, সিরাজগঞ্জ পরিদর্শনকালে প্রকল্পটির মাটি ভরাট ও অফিস ভবনের পূর্ত কাজ আগামী দুই মাসের মধ্যে বাস্তবায়নের নির্দেশনা দিয়েছেন শিল্প সচিব জাকিয়া সুলতানা। সীমানা দেয়াল, রাস্তা ও ড্রেন নির্মাণসহ যাবতীয় কার্যক্রম আগামী জুনের মধ্যে গুণগত মান বজায় রেখে সম্পন্নকরণে তিনি সংশ্লিষ্টদের তাগিদ দেন।

রবিবার (২৮ নভেম্বর) সিরাজগঞ্জ বিসিক শিল্প নগরী এবং বিসিক শিল্প পার্ক প্রকল্প এলাকা পরিদর্শন করেছেন তিনি।

পরিদর্শনকালে তিনি বলেন, প্রধানমন্ত্রীর সানুগ্রহ নির্দেশনার আলোকে প্রকল্প এলাকায় গ্রিন জোন ও প্রাকৃতিক জলাধার স্থাপন, বিদ্যুৎ- গ্যাসসহ আনুষঙ্গিক পরিষেবার সুবিধাসমূহ যথাসময়ের মধ্যে নিশ্চিত করতে হবে।

এ শিল্প পার্কে ৫৭০ টি শিল্প প্রতিষ্ঠান স্থাপনের মাধ্যমে প্রায় দুই লক্ষ লোকের কর্মসংস্থান সৃষ্টি হবে। ইতোমধ্যে উদ্যোক্তারা শিল্প প্লট স্থাপনের আগ্রহ প্রকাশ করেছেন।

পরে তিনি পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ারের সঙ্গে মতবিনিময়কালে চারশ একর জমি সম্বলিত এই প্রকল্প সংলগ্ন আরও প্রায় এক হাজার একরের ভূমি নিয়ে বৃহত্তর বিসিক শিল্প পার্ক, সিরাজগঞ্জ স্থাপনের সম্ভ্যাবতা যাচাইয়ের প্রস্তাব যথাযথ কর্তৃপক্ষের নিকট প্রেরণ করা হবে মর্মে জানান। পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এ ক্ষেত্রে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। প্রস্তাবিত বৃহত্তর শিল্প পার্ককে অর্থনৈতিকভাবে টেকসই করে গড়ে তোলার লক্ষ্যে এর সঙ্গে উন্নততর সড়ক, নৌ ও রেলপথের সংযোগ সৃষ্টির উদ্যোগ নেওয়া হবে বলে উভয়ে আশাবাদ ব্যক্ত করেন।

এসময় বিসিকের চেয়ারম্যান মো: মোশতাক হাসান এনডিসি, সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ, শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো: আল-আমিন সরকারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে শিল্প সচিব সিরাজগঞ্জ বিসিক শিল্প নগরী পরিদর্শন করেন এবং বিসিক শিল্প পার্ক প্রকল্প এলাকায় বৃক্ষ রোপণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App