×

জাতীয়

সরকারের কাস্টডিতে নেই খালেদা জিয়া: আইনমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২১, ০৬:১৬ পিএম

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সরকারের কাস্টডিতে নেই বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রবিবার (২৮ নভেম্বর) জাতীয় সংসদে একটি আইন পাসের আলোচনায় বিএনপির এক সংসদ সদস্যের বক্তব্যের জবাবে আইনমন্ত্রী এ কথা বলেন।

এ সময় আইনমন্ত্রী বলেন, তার (খালেদা জিয়ার) দণ্ড স্থগিত করে মুক্তি দেওয়া হয়েছে। তিনি দুটো শর্তে সম্পূর্ণ মুক্ত। মুক্ত বলে তিনি মুক্তভাবে বাসায় থাকতে পারছেন। মুক্ত আছেন বলেই তিনি মুক্তভাবে চিকিৎসা নিতে পারছেন বলে জানিয়েছেন আইনমন্ত্রী। এর আগে আইন পাসের বিলটির ওপর আলোচনায় অংশ নিয়ে খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশে যেতে অনুমতি দেওয়ার দাবি জানান বিএনপির সাংসদ মোশাররফ হোসেন ।

মোশাররফ হোসেন বলেন, প্রয়োজনে খালেদা জিয়ার বাসভবনকে সাব-জেল ঘোষণা করে ফৌজদারি কার্যবিধির ৪০৬ ধারায় খালেদা জিয়াকে বিদেশে পাঠানো যায়।

এর জবাবে আইনমন্ত্রী বলেন, ওনারা (বিএনপি) কেবল বলেন সাব-জেল বানিয়ে রাখা হয়েছে। ওনার বাসাটাকে কোনো জেলই বানানো হয়নি। ওনাদের (বিএনপির) তথ্যেই এতই বিভ্রাট, তা বুঝতে পারি না। এতই যদি ভালোবাসা থাকে, তাহলে তো তথ্যটি জেনে এখানে কথা বলতে পারেন। এত সুপারফিশিয়ালি কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক কারণে ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারায় দণ্ডাদেশ স্থগিত করে তাকে (বেগম জিয়াকে) ছয় মাস করে মুক্তি দিয়েছেন। তিনি সম্পূর্ণ মুক্ত। সেখানে দুটো শর্ত যুক্ত ছিল, সেটা এখনো আছে বলে জানিয়েছেন আনিসুল হক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App