×

জাতীয়

খালেদা জিয়ার জীবনরক্ষায় চিকিৎসকরা সংগ্রাম করছে: ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২১, ০৫:১০ পিএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের মানুষ আজ কারাগারে বাস করছে। শান্তি নেই, স্বস্তি নেই, মানুষ হাসিমুখে কথা বলে না। তিনি বলেন, খালেদা জিয়া অসুস্থ, অত্যন্ত অসুস্থ। প্রতিদিন চিকিৎসকরা তার জীবনরক্ষার জন্য সংগ্রাম করছেন।

রবিবার (২৮ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুঁইয়া জুয়েলের সঞ্চালনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা উত্তরের আহবায়ক আমান উল্লাহ আমান, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, কৃষকদল সভাপতি হাসান জাফির তুহিন, স্বেচ্ছাসেবক দলের নেত্রী বীথিকা প্রমুখ।

বিএনপির মহাসচিব বলেছেন, দেশে যদি সত্যিকার অর্থে শান্তি চান, স্থিতিশীলতা চান, গণতন্ত্রকে ফিরিয়ে আনতে চান দেশনেত্রী খালেদা জিয়াকে দরকার হবে। অন্যথায় কেউ এখানে শান্তি-স্থিতিশীলতা ফিরিয়ে আনতে পারবে না।

তিনি বলেন, খালেদা জিয়া আমাদের গণতন্ত্রকে ফিরিয়ে দিতে পারেন। আমাদের অধিকারগুলোকে ফিরিয়ে দিতে পারেন। সে জন্য আমরা খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানোর দাবি বারবার করছি। আমরা শান্তিপূর্ণভাবে এই দাবি জানাচ্ছি।

ফখরুল বলেন, আমরা তো বুঝি না, আমাদের মাথায় আসে না সমস্যাটা কোথায়? কেন আইনের কথা বলছেন—আইন ভুল দেখাচ্ছেন আপনারা। ৪০১ ধারায় সুযোগ রয়েছে, সরকার চাইলে জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দিতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App