×

খেলা

আট উইকেট হারিয়ে ধুকছে পাকিস্তান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২১, ০১:৫১ পিএম

আট উইকেট হারিয়ে ধুকছে পাকিস্তান

আবিদ আলিকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে টাইগার শিবিরে স্বস্তি ফেরার তাইজুল

চট্টগ্রাম টেস্টে তৃতীয় দিন রবিবার (২৮ নভেম্বর) বল হাতে বেশ দাপটে খেলেছে টাইগাররা। তাইজুল, মিরাজ ও ইবাদতরা পাকিস্তানি ব্যাটসম্যানদের চেপে ধরেছে। দলীয় ২৪০ রানে ৮ উইকেট খুইয়ে চাপে পরেছে সফরকারীরা।

মধ্যাহ্ন বিরতির পর তৃতীয় ওভারে টাইগার পেসার এবাদত হোসেন সাজঘরে পাঠান মোহাম্মদ রেজওয়ানকে। তিনি ৫ রান করে আউট হন। এরপর আবিদ আলিকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে টাইগার শিবিরে স্বস্তি ফেরার তাইজুল। পাকিস্তানের এই ওপেনার ১৩৩ রান করে আউট হন। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৯৩.৪ ওভারে ৬ খুইয়ে পাকিস্তানের সংগ্রহ ২২৭ রান। বাংলাদেশের চেয়ে এখনো ১১২ রানে পিছিয়ে আছে পাকিস্তান।

এদিকে তৃতীয় দিন শুরুতে প্রথম ওভারেই জোড়া আঘাত করেন তাইজুল। পরপর দুই বলে ফেরান শফিক-আজহারকে। এরপর দলীয় ১৬৯ রানে পাকিস্তানের অধিনায়ককে বোল্ড আউট করেন মিরাজ। বাবর ১০ রানে সাজঘরে ফিরেন। এরপর ফাওয়াদ আলমকে আউট করেন তাইজুল।

এছাড়া শুক্রবার(২৬ নভেম্বর) প্রথম দিন টস জিতে ব্যাটিং করতে নেমে ৪৯ রানে ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। এরপর দলের বিপদে ব্যাট হাতে রানের চাকা সচল রাখেন লিটন দাস ও মুশফিকুর রহিম। কিন্তু চট্টগ্রামে দ্বিতীয় দিন তারা দুজন আউট হবার পর দলের হাল ধরেন মেহেদী হাসান মিরাজ। কিন্তু সর্তীথদের আসা যাওয়ার মিছিলে ইনিংস বড় করতে পারেননি তিনি। ৬৮ বলে ছয়টি চার হাঁকিয়ে ৩৮ রানে অপরাজিত থাকেন তিনি। ফলে সব উইকেট হারিয়ে ১১৪.৪ ওভারে ৩৩০ রান তুলতে সক্ষম হয় টাইগাররা।

এছাড়া পাকিস্তানের বিপক্ষে টেস্টে প্রথমদিন বেশ দাপটে খেলেছেন লিটন ও মুশফিক। কিন্তু দ্বিতীয় দিন সকালে শুরুটা ভালো করতে পারেনি তারা দুজন। প্রথম দিন লিটন ১১৩ ও মুশফিক ৮২ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় মাঠে নামার পর তারা বড় সংগ্রহের দিন এগোবে এমনই ভেবে ছিল ভক্তরা। কিন্তু তা হল না। সকালে শুরুতে হাসান আলীর বলে এলবিডব্লিউর শিকার হয়ে সাজঘরে ফিরেন লিটন। কিন্তু প্রথমে আম্পায়ার আউট না দিলে রিভিউ নেন পাকিস্তানের দলপতি বাবর আজম। এরপর টাইগার এ ডানহাতি ব্যাটসম্যানের রক্ষা হয়নি। লিটন ১ রান যোগ করেন দ্বিতীয় দিন। তিনি ২৩৩ বলে ১১টি চার ও ১টি ছয়ে ১১৪ রান করে আউট হন। লিটন আউট হলে ভেঙে যায় পঞ্চম উইকেটে মুশফিকের সঙ্গে গড়া ৪২৫ বলে ২০৬ রানের জুটি।

এছাড়া মুশফিক শতক থেকে ১৮ রান দূরে থেকে দ্বিতীয় দিন শুরু করেছিলেন। কিন্তু তিনি ৯ রান যোগ করে ফাহিম আশরাফের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন। আম্পায়ার আউট দিলে মুশফিক রিভিউ নেন। কিন্তু লাভ হয়নি। ২২৫ বলে ১১টি চারে ৯১ রান করেকরে আউট হন তিনি। পাকিস্তানের বোলার হাসান আলী ৫১ রান খরচায় ৫ উইকেট শিকার করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App