×

খেলা

লড়াকু পুঁজি, ৩৩০ রানে অলআউট বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২১, ১২:০৬ পিএম

চট্টগ্রামে দ্বিতীয় দিন লিটন দাস ও মুশফিক আউট হবার পর দলের হাল ধরেন মেহেদী হাসান মিরাজ। কিন্তু শনিবার (২৭ নভেম্বর) সর্তীথদের আসা যাওয়ার মিছিলে ইনিংস বড় করতে পারেননি তিনি। ৬৮ বলে ৬টি চার হাঁকিয়ে ৩৮ রানে অপরাজিত থাকেন তিনি। ফলে সব উইকেট হারিয়ে ১১৪.৪ ওভারে ৩৩০ রান তুলতে সক্ষম হয় টাইগাররা।

এছাড়া সফরকারী পাকিস্তানের বিপক্ষে টেস্টে প্রথমদিন বেশ দাপটে খেলেছে লিটন দাস ও মুশফিকুর রহিম। কিন্তু শনিবার দ্বিতীয় দিন সকালে শুরুটা ভালো করতে পারেনি তারা দুজন। শুক্রবার লিটন ১১৩ ও মুশফিক ৮২ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় মাঠে নামার পর তারা বড় সংগ্রহের দিন এগোবে এমনই ভেবে ছিল ক্রিকেটেপ্রেমীরা। কিন্তু তা হল না। সকালে শুরুতে হাসান আলীর বলে এলবিডব্লিউর শিকার হয়ে সাজঘরে ফিরেন লিটন। কিন্তু প্রথমে আম্পায়ার আউট না দিলে রিভিউ নেন পাকিস্তানের দলপতি বাবর আজম।

এরপর টাইগার এ ডানহাতি ব্যাটসম্যানের রক্ষা হয়নি। লিটন ১ রান যোগ করেন দ্বিতীয় দিন। তিনি ২৩৩ বলে ১১টি চার ও ১টি ছয়ে ১১৪ রান করে আউট হন। লিটন আউট হলে ভেঙে যায় পঞ্চম উইকেটে মুশফিকের সঙ্গে গড়া ৪২৫ বলে ২০৬ রানের জুটি। এছাড়া মুশফিক শতক থেকে ১৮ রান দূরে থেকে দ্বিতীয় দিন শুরু করেছিলেন।

এদিন তিনি ৯ রান যোগ করে ফাহিম আশরাফের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন। আম্পায়ার আউট দিলে মুশফিক রিভিউ নেন, কিন্তু লাভ হয়নি। ২২৫ বলে ১১টি চারে ৯১ রান করেকরে আউট হন তিনি।

৫১ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন বোলার হাসান আলী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App