×

জাতীয়

সংসদে পাকিস্তান ক্রিকেট দলের পক্ষে বলায় তোপে হারুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২১, ০৪:২২ পিএম

সংসদে পাকিস্তান ক্রিকেট দলের পক্ষে বলায় তোপে হারুন

বিএনপির সাংসদ হারুনুর রশীদ। ফাইল ছবি

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে পাকিস্তান ক্রিকেট দলের বাংলাদেশ সফর ও মাঠে পতাকা ওড়ানো নিয়ে চলছে ব্যাপক সমালোচনা। এর মধ্যেই সংসদে পাকিস্তানের পক্ষাবলম্বন করে কথা বলেছেন বিএনপির সাংসদ হারুনুর রশীদ। তিনি বলেন, কোনো দেশের প্রতি বিদ্বেষমূলক মনোভাব দেখানো ঠিক নয়।

শনিবার সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে পাকিস্তানের পক্ষে বক্তব্য রাখেন। এর ফলে সরকারি দলের তোপের মুখে পড়েন তিনি। তার বক্তব্য দেয়ার সরকারি দলের সদস্যরা হৈ-চৈ শুরু করেন এবং প্রতিবাদ জানান। পরে অবশ্য তার এ বক্তব্যে জবাব দিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, সাংসদ হারুন যেভাবে পাকিস্তানের পক্ষে কথা বলেছেন, তাতে তাদের চরিত্র বেরিয়ে এসেছে।

পয়েন্ট অব অর্ডারে হারুন বলেন, বর্তমানে বাংলাদেশে আন্তর্জাতিক ক্রিকেট টুর্নামেন্ট হচ্ছে। পাকিস্তান ও বাংলাদেশ। পাকিস্তান ক্রিকেট টিম বাংলাদেশের সঙ্গে খেলছে। বাংলাদেশ যেমনই খেলুক না কেন, পাকিস্তানের সমর্থকেরা তাদের পতাকা ওড়াচ্ছে। এটাকে কেন্দ্র করে একটা বিব্রতকর অবস্থা তৈরি হয়েছে। মনে রাখতে হবে, তারা কিন্তু আমাদের দেশে মেহমান, অতিথি। আমাদের দেশের ক্রিকেট, আমাদের দেশের ফুটবল, আমাদের দেশের মেয়েরা সারা পৃথিবীতে খেলছে। সেখানে পতাকা ওড়ে না বাংলাদেশের?

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App