×

জাতীয়

ওয়ারীতে নৃশংসতা: যেন জন্মই আজন্ম পাপ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২১, ১১:৩৬ এএম

ওয়ারীতে নৃশংসতা: যেন জন্মই আজন্ম পাপ

ফাইল ছবি

ওয়ারীতে নৃশংসতা: যেন জন্মই আজন্ম পাপ

ফাইল ছবি

রাজধানীর ওয়ারী হেয়ার স্ট্রিট ভবন থেকে ফেলে দেয়া হয়েছে এক নবজাতককে। হৃদয়বিদারক ও ভয়ঙ্কর এ ঘটনাটি ঘটে শুক্রবার (২৬ নভেম্বর) রাতে। তখনও নবজাতকের নাভীমূল যুক্ত ছিল। শেষ খবর পাওয়া পর্যন্ত তার মা-বাবার পরিচয় মেলেনি।

বেঁচে থাকায় ওই নবজাতককে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। পরে শনিবার (২৭ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে তার মৃত্যু হয়।

উদ্ধারকারী এক শিক্ষার্থী অপূর্ব রবি দাস জানান, তারা কয়েক বন্ধু হেয়ার স্ট্রিট এলাকায় রাস্তার পাশে বসে মোবাইলে গেমস খেলছিলেন। শুক্রবার দিবাগত রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে হঠাৎ একটি শব্দ পান। তখন তারা সামনে এগিয়ে যান। সেখানে একটি ১০ তলা ভবন, আর ভবনটি সামনের দিকে একতলা বরাবর টিনের একটি সেট রয়েছে। ওপর থেকে ওই টিনসেটে পড়ার পর নিচে পড়ে। তখন তারা দেখতে পান এক নবজাতক কন্যা সন্তান পড়ে রয়েছে। শব্দ শুনে আশপাশের লোকজনও এসে জড়ো হয়।

ওই শিশুর কোনো অভিভাবক না আসায় স্থানীয়দের পরামর্শে তাকে সেখান থেকে উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। সেখানে না রাখায় দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসেন। হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক নবজাতকটি জীবিত থাকায় তাকে ভর্তি দিয়েছেন।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন ঢামেক হাসপাতাল পুলিশ ফাড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া। তিনি বলেন, বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবহিত করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App