×

রাজনীতি

আ.লীগের সভাপতি মন্ডলীর সদস্য মনোনীত হলেন খায়রুজ্জামান লিটন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২১, ০৯:১৩ পিএম

আ.লীগের সভাপতি মন্ডলীর সদস্য মনোনীত হলেন খায়রুজ্জামান লিটন

খায়রুজ্জামান লিটন

আওয়ামী লীগের সর্বোচ্চ নীতি-নির্ধারনী ফোরাম সভাপতিমন্ডলীর সদস্য মনোনীত হলেন এ. এইচ. এম খায়রুজ্জামান লিটন। তিনি বর্তমানে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র। ৩ নভেম্বর জেলখানায় নিহত জাতীয় চার নেতার অন্যতম এ. এইচ. এম কামরুজ্জামানের ছেলে লিটন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতিরও দায়িত্ব পালন করে আসছিলেন। শনিবার (২৭ নভেম্বর) রাতে দলটির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এমপি গত ২০ ও ২১ ডিসেম্বর ২০১৯ অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগ-এর ২১তম জাতীয় কাউন্সিল কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন-কে বাংলাদেশ আওয়ামী লীগ-এর সভাপতিম-মন্ডলীর সদস্য পদে মনোনয়ন দিয়েছেন।

প্রসঙ্গত; গত বছর করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। তিনিও জাতীয় চার নেতার অন্যতম ক্যাপ্টেন এম মনসুর আলীর পুত্র। নাসিমের মৃত্যুর পর সভাপতিমন্ডলীতে জাতীয় চার নেতার পরিবারের আর কেউ ছিলেন না। গত ১৯ নভেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় খায়রুজ্জামান লিটনকে সভাপতিমন্ডলীর সদস্য হিসেবে মনোনীত করা হয়। ঐদিন মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম ও এডভোকেট কামরুল ইসলামকেও সভাপতিমন্ডলীতে অন্তর্ভূক্তির তথ্য শোনা গেছে। আজ খায়রুজ্জামান লিটনকে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল স্বাক্ষরিত চিঠিতে সভাপতিমন্ডলীর সদস্য হিসেবে মনোনীত করার সিদ্ধান্ত জানানো হয়।

এদিকে মহানগর আওয়ামী লীগের সভাপতি এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনকে সভাপতিমন্ডলীর সদস্য করায় তার পদটি শুন্য হয়। শুন্য হওয়া পদে ভারপ্রাপ্ত সভাপতি করা হয় বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App