বিশ্ববাজারে তেলের সবচেয়ে বড় দরপতন

আগের সংবাদ

গত ১২ বছরে নতুন বাংলাদেশ তৈরি হয়েছে: সালমান এফ রহমান

পরের সংবাদ

ব্লুটুথযুক্ত মোটরসাইকেল বিটিআরসির অনুমোদন ছাড়া নিবন্ধন পাবে না

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১ , ৮:৫০ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৭, ২০২১ , ৮:৫০ অপরাহ্ণ

টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের অনুমতি ছাড়া ব্লুটুথ প্রযুক্তিসংবলিত কোনো মোটরসাইকেলের নিবন্ধন দেবে না বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)। ব্লুটুথসহ বেতারতরঙ্গ সেবাযুক্ত মোটরসাইকেল বাজারজাতকরণে বাংলাদেশ টেলিকমিউনিকেশন নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে অনুমতি নিতে হবে বলে সম্প্রতি এক চিঠিতে জানিয়েছে বিআরটিএ।

টেলিযোগাযোগ আইন ২০০১ অনুযায়ী বিটিআরসি কর্তৃক বরাদ্দ করা তরঙ্গ ছাড়া কোনো বেতার যন্ত্রপাতি স্থাপন, পরিচালনা বা ব্যবহার করা যাবে না। সম্প্রতি দেশের সব মোটরসাইকেল উৎপাদন ও বিপণনকারী কোম্পানিকে একটি চিঠি পাঠিয়েছে বিআরটিএ।

বিআরটিএর প্রকৌশল পরিচালক শীতাংশু শেখর বিশ্বাস স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, মোটরসাইকেলে ব্লুটুথ তরঙ্গভিত্তিক অ্যাপ ও ডিভাইস সংযোগের ক্ষেত্রে সংশ্লিষ্ট কোম্পানিকে বিটিআরসি থেকে অনুমতি নিতে হবে। যদি আমদানিকারকেরা বিটিআরসি থেকে ব্লুটুথ, ইন্টারনেট অব থিংকস, ভেহিকেল ট্রাকিং সিস্টেম অথবা অন্য কোনো ওয়্যারলেস ডিভাইস মোটরসাইকেলে সংযোজনের অনুমোদন না নেয়, তবে গ্রাহকেরা বিআরটিএ থেকে মোটরসাইকেলের নিবন্ধন পাবে না।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়