নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

রংপুরের তারাগঞ্জে ট্রাকচাপায় ৪ জন নিহত

পরের সংবাদ

বন্ধ হওয়ার ২৬ দিন পর খুলল চট্টগ্রাম মেডিকেল কলেজ

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১ , ৮:০০ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৭, ২০২১ , ৮:৪১ অপরাহ্ণ

বন্ধ হওয়ার ২৬ দিন পর আজ শনিবার খুলল চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক)। প্রথম দিন ক্লাস চলেছে শান্তিপূর্ণভাবে। ছাত্রাবাস বন্ধ থাকলেও শিক্ষার্থীদের উপস্থিতি ছিল লক্ষণীয়। তবে মারামারির ঘটনায় সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক এখনো পুরোপুরি কাটেনি।

গত ২৯ অক্টোবর রাতে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ও চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত ছাত্রলীগের দুই পক্ষের নেতা-কর্মীদের মধ্যে চমেকের প্রধান ছাত্রাবাসে মারামারি হয়।

এ ঘটনায় ৩১ অক্টোবর অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ ঘোষণা করা হয়। এর মধ্যে গত মঙ্গলবার একাডেমিক কাউন্সিলের বৈঠকে মারামারির ঘটনায় দুই পক্ষের ৩১ জন ছাত্রকে বহিষ্কার করা হয়। এরপর কলেজ খোলার সিদ্ধান্ত নেওয়া হয়।

তবে এ বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে ছাত্রলীগের এক পক্ষ গত বুধবার থেকে সক্রিয় রয়েছে। দুটি পক্ষেরই বহিষ্কারাদেশ প্রত্যাহারের আবেদন জানানোর কথা। তবে প্রথম দিন কেউ আবেদন করেনি।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক সাহেনা আক্তার বলেন, ‘শান্তিপূর্ণভাবে প্রথম দিন কেটেছে। শিক্ষার্থীদের উপস্থিতিও খুব ভালো ছিল। সব ক্লাস চলেছে।’

সূত্র জানায়, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর অনুসারী ছাত্রলীগের পক্ষটির কলেজ খোলার প্রথম দিনই বহিষ্কারাদেশ প্রত্যাহারে আবেদন করার কথা ছিল। এ পক্ষের নেতা ও ইন্টার্ন চিকিৎসক পরিষদের (ইচিপ) সভাপতি কে এম তানভীর বলেন, ‘আমরা আবেদন প্রস্তুত করছি। দু-এক দিনের মধ্যে জমা দেব।’ তাদের পক্ষের ২৩ জনকে পক্ষপাতমূলকভাবে একাডেমিক কাউন্সিলের সভায় বহিষ্কার করা হয়েছে বলে দাবি করেন তিনি।

অন্যদিকে সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন চৌধুরীর অনুসারী ছাত্রলীগের অন্য পক্ষটিও তাদের আটজনের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি তুলেছে। চমেক ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটির সাধারণ সম্পাদক আল আমীন বলেন, ‘আমরা অধ্যক্ষ্যের সঙ্গে দেখা করে ছাত্রদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানাব। পাশাপাশি আসল দোষীদের শাস্তি দেওয়ার ব্যাপারে আবেদন জানাব।’

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়