নির্বাচনের আগের রাতে যশোরে স্বতন্ত্র প্রার্থীর কর্মী খুন

আগের সংবাদ

আরো ৪ দেশে শনাক্ত ওমিক্রন

পরের সংবাদ

তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট শুরু

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১ , ১১:০১ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৮, ২০২১ , ১০:৩০ পূর্বাহ্ণ

আগামীকাল রবিবার এক হাজার ইউনিয়ন পরিষদে (ইউপি) তৃতীয় ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণ চলবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। ৩৭টি ইউপিতে ভোটগ্রহণ করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

ভোটগ্রহণ উপলক্ষে ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। মাঠে অবস্থান নিয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে ভোটের উপকরণও।

ইসির যুগ্ম সচিব এস এম আসাদুজ্জামান জানিয়েছেন, এক হাজার সাতটি ইউপিতে ভোটের তফসিল ঘোষণা করা হয়েছিল। বিভিন্ন কারণে সাতটির ভোট স্থগিত করা হয়েছে।

তৃতীয় ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ৫৬৯ জন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ১০০ জন, সংরক্ষিত আসনের সদস্য পদে ১৩২ জন ও সাধারণ আসনের সদস্য পদে ৩৩৭ জন।

নির্বাচনে মোট ২ কোটি ১ লাখ ৪৯ হাজার ২৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাচ্ছেন। ভোটগ্রহণ হবে ১০ হাজার ১৫৯টি ভোটকেন্দ্রের ৬১ হাজার ৮৩০টি ভোট কক্ষে।

শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে ভোটকেন্দ্রে নিয়োজিত করা হয়েছে পুলিশ ও আনসারের ২২ জনের ফোর্স। এছাড়া ভোটের এলাকা নিয়ন্ত্রণে রাখতে মোতায়েন করা হয়েছে পুলিশ, আনসার, বিজিবি, কোস্টগার্ড, র‌্যাব এপিবিএন ও ব্যাটালিয়ন আনসারের মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স।

এছাড়া মাঠে রয়েছে পাঁচ শতাধিক বিচারিক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট। তারা ভোটের দুদিন পরেও নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়