‘হাফ ভাড়ার’ বৈঠকে ১১ প্রস্তাব পরিবহণ মালিকদের

আগের সংবাদ

ডিবি সেজে স্বর্ণ ছিনতাই: সেই মাদক কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট

পরের সংবাদ

ঢাকা উত্তর সিটিতে দিনে নয়, রাতে চলবে ময়লার গাড়ি

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১ , ৯:৩৩ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৭, ২০২১ , ৯:৫২ অপরাহ্ণ

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় দিনের বেলাতে নয় রাতে ময়লার গাড়ি চালানো সিদ্ধান্ত নেয়া হয়েছে। রাত ১০টা থেকে সকাল ৭টার মধ্যে বর্জ্য সরানোর কাজ করতে কর্মীদের নির্দেশনা দিয়েছে ডিএনসিসি কর্তৃপক্ষ। ঢাকার দুই সিটি করপোরেশনের গাড়ির চাপায় দুজনের প্রাণহানির ঘটনার পর এ সিদ্ধান্ত নিল উত্তর সিটি কর্তৃপক্ষ।

এ বিষয়ে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা বলেন, সারা দিনের বর্জ্য সরানোর কাজ রাত ১০টায় শুরু হবে। সকাল ৭টার মধ্যে ময়লা সংগ্রহের কাজ শেষ করার সর্বোচ্চ চেষ্টা থাকবে। অনিবার্য কারণে কোথাও বর্জ্য থেকে গেলে যদি দিনে গাড়ি বের করার প্রয়োজন হয়, তাহলে দিনেও কিছু কাজ করা হতে পারে।

রাজধানীর পান্থপথ এলাকায় ঢাকা উত্তর সিটি করপোরেশন-ডিএনসিসির ময়লার গাড়ির ধাক্কায় নিহত আহসান কবির খানের (৪৫) মৃত্যুর ঘটনায় তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবুল বাসার মুহাম্মদ তাজুল ইসলাম জানান, বৃহস্পতিবার বিকেলে ডিএনসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস.এম. শরিফ-উল ইসলামকে আহ্বায়ক এবং মহাব্যবস্থাপক (পরিবহন) মো. মিজানুর রহমানকে সদস্য সচিব করে তদন্ত কমিটি গঠন করা হয়। এই কমিটিতে তত্ত্বাবধায়ক প্রকৌশলী (যান্ত্রিক) আবুল হাসনাত মো. আশরাফুল আলমকে সদস্য করা হয়েছে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়