খালেদার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ, বিদেশ নেয়া অতি জরুরি: ফখরুল

আগের সংবাদ

প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে দেশের মেয়েরা

পরের সংবাদ

করোনায় আরও দুই মৃত্যু, শনাক্ত ১৫৫

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১ , ৫:৪৪ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৭, ২০২১ , ৬:২৩ অপরাহ্ণ

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৭ হাজার ৯৭৫ জনে। এ সময় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৫৫ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৫ হাজার ৫৭৯ জনে।

শনিবার (২৭ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ১৮৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪০ হাজার ১৮ জন। গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ১৪২ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৩ হাজার ৪৬২টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ১৫ শতাংশ।

এ পর্যন্ত মোট ১ কোটি ৮ লাখ ৩২ হাজার ২৪৭টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৪ দশমিক ৫৫ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭৪ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১ জন পুরুষ, ১ জন নারী। তারা ঢাকা বিভাগে মারা গেছেন। বাকি বিভাগগুলোতে কারো মৃত্যু হয়নি।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়