চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবলীগের কমিটি বিলুপ্ত

আগের সংবাদ

লায়ন্স ক্লাব অব ঢাকা এনজেল ও ঢাকা অপরচুনিটি’র ইনস্টেলেশন

পরের সংবাদ

আলফাডাঙ্গায় চেয়ারম্যান পদে বাবা-ছেলে ও দুই ভাইয়ের লড়াই

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১ , ৭:১৯ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৭, ২০২১ , ৭:২৯ অপরাহ্ণ

ফরিদপুরের আলফাডাঙ্গায় একটি ইউনিয়নে বাবা-ছেলে ও আপন দুই ভাই চেয়ারম্যান পদে জমা দিয়েছেন মনোনয়নপত্র। এতে উপজেলাজুড়ে কৌতুহলের সৃষ্টি হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার বানা ইউনিয়নে। ওই ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক চেয়ারম্যান হাদী হুমায়ুন কবীর বাবু ও তার ছেলে হাদী ইমতিয়াজ কবীর শামীম স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে লড়াইয়ে এ সিদ্ধান্ত নিয়েছেন।

তবে শেষ পর্যন্ত বাবা-ছেলে মাঠে থাকবেন কিনা এমন প্রশ্নের জবাবে হাদী হুমায়ুন কবীর বলেন, আমার বয়স হয়েছে। আমার লোকজন নির্বাচন না করলে কষ্ট পায়। সেকারণেই মনোনয়নপত্র জমা দিয়েছি। প্রত্যাহারের সময় তো এখনও আছে। যাচাই-বাছাই শেষ হওয়ার পর সিদ্ধান্ত নেয়া হবে।

হাদী ইমতিয়াজ কবীর শামীম বলেন, পারিবারিকভাবে আমারই মনোনয়ন জমা দেওয়ার কথা ছিল। তাই আমি মনোনয়নপত্র জমা দেই। এরপর আমার বাবা তার শুভাকাঙ্ক্ষীদের কথা শুনে তিনিও মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদিকে একই ইউনিয়নে দুই সহোদর চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন ইউনিয়ন কৃষক লীগের সাবেক সভাপতি মো. হারুন-অর-রশিদ শরীফ ও তার ছোট ভাই মো. নজরুল ইসলাম শরীফ।

এ বিষয়ে হারুন-অর-রশিদ শরীফ তার ছোটভাই মনোনয়ন প্রত্যাহার করে নেবে বলে আশাবাদ ব্যক্ত করে বলেন, আমরা দুই ভাই মনোনয়নপত্র জমা দিয়েছি। তবে দুজনের মধ্যে কোন বিরোধ নেই। আমার ভাই মনোনয়ন প্রত্যাহার করে নেবে। আমিই নির্বাচন করব।

আলফাডাঙ্গা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার শামীম আহমাদ জানান, আসন্ন চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে আলফাডাঙ্গা উপজেলার ৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত তিনজন প্রার্থীসহ মোট ২১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে বানা ইউনিয়নে বাবা-ছেলে ও দুই সহোদরের মনোনয়নপত্র দাখিলের বিষয়টি জানি।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়