পাকিস্তানের একটি উইকেটও ফেলতে পারল না বাংলাদেশ

আগের সংবাদ

গ্রেপ্তার হচ্ছেন মেয়র আব্বাস?

পরের সংবাদ

আবরার হত্যা মামলার রায় রবিবার, সর্বোচ্চ শাস্তি চায় পরিবার (ভিডিও)

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১ , ৫:১৮ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৭, ২০২১ , ৭:১২ অপরাহ্ণ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার রায় ঘোষণার তারিখ ধার্য করেছেন আদালত। আলোচিত এই হত্যা মামলার রায় আগামীকাল ঘোষণা করবেন ট্রাইব্যুনাল। ১৪ নভেম্বর রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান রায় ঘোষণার জন্য এ দিন ধার্য করেন। গত ২৪ অক্টোবর রাষ্ট্রপক্ষ আদালতে পলাতক তিন আসামিসহ ২৫ জনের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড দাবি করেন। এরপর গত ২৫ অক্টোবর থেকে এ মামলার যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়।

ভারতের সঙ্গে বাংলাদেশের বিভিন্ন চুক্তির সমালোচনা করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার জেরে আবরার ফাহাদকে ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে ডেকে নেন বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। ওইদিনই রাত ৩টার দিকে শেরেবাংলা হলের দোতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এরপর ২০২০ সালের ১৫ সেপ্টেম্বর ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। মামলায় মোট ৬০ জন সাক্ষীর মধ্যে ৪৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

নিহত আবরার ফাহাদের মা রোকেয়া খাতুন বলেন, ছেলে হারানোর বেদন এখনও ভুলতে পারেননি। নিহত আবরারের ছোট ভাই বলেন, শেষ দিন ঢাকায় যাওয়ার সময় ছোট ভাইকেও বলেছিল ঢাকায় চলে আসতে সে সব কথা এখন শুধুই স্মৃতি আবারারের পরিবারের কাছে। তবে এত আলোচিত ঘটনার মামলায় পলাতকসহ সকল আসামীদের সর্বচ্চ শাস্তি চায় নিহত আরবার ফাহাদের পরিবার।

রি-এনএডি/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়