×

খেলা

লিটন-মুশফিকের ব্যাটে প্রথম দিনে স্বস্তিতে টাইগাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২১, ০৫:১৬ পিএম

লিটন-মুশফিকের ব্যাটে প্রথম দিনে স্বস্তিতে টাইগাররা

মুশফিক-লিটনের জুটি

লিটন-মুশফিকের ব্যাটে প্রথম দিনে স্বস্তিতে টাইগাররা

শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিযামে পাকিস্তানের বিপক্ষে পঞ্চম উইকেটে অপরাজিত ২০৪ রানের পার্টনারশিপ গড়ে তোলেন লিটন দাস ও মুশফিকুর রহিম। ছবি: ভোরের কাগজ

চট্টগ্রামে পাকিস্তানের বিপক্ষে সাদা পোশাকে কেমন খেলবে মমিনুল হকরা তা নিয়ে ভাবনায় ডুবে ছিল ক্রিকেটপ্রেমীরা। দলীয় ৪৯ রানে ৪ উইকেট হারিয়ে টাইগাররা চাপে পড়ে। ঠিক তখনই ব্যাট হাতে বেশ দায়িত্বশীলতার পরিচয় দেন মুশফিক ও লিটন। এমনকি প্রথম টেস্টে সেঞ্চুরির দেখা পেলেন লিটন। এতো দিন টেস্টে তার ১০টি হাফসেঞ্চুরি ছিল। কিন্তু কোনো সেঞ্চুরির ছিল না।

অবশেষে সেই তিন অঙ্করে ম্যাজিক্যাল ফিগারের দেখা পেলেন তিনি। প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ২৫৩ রান। লিটনের ১১৩ ও মুশফিক ৮২ রানে অপরাজিত থাকেন। আগামীকাল তারা দুজন স্কোরবোর্ডে আরো কত রান তুলতে পারেন তা দেখতে মুখিয়ে আছেন ক্রিকেটপ্রেমীরা।

এছাড়া আজ চট্টগ্রাম টেস্টে পাকিস্তানের বিপক্ষে ব্যাট হাতে শুরুটা ভালো করতে পারেনি টাইগাররা। শুক্রবার (২৬ নভম্বের) টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক মুমিনুল হক। কিন্তু ব্যাট হাতে উইকেট কামড়ে ক্রিজে টিকে থাকতে পারেনি লাল-সবুজের প্রতিনিধরা।

এদিন দলীয় ১৯ রানে শাহিন আফ্রিদির বলে আউট হন সাইফ হাসান। তিনি ১২ বলে ১৪ রান করে সাজঘরে ফিরেন। এরপর দলীয় ৩৩ রানে আউট হন সাদমান ইসলাম। তিনি ২৮ বলে ৩ চারের সাহায্যে ১৪ রান করেন। এরপর দলের হাল ধরেন মুমিনুল। তার ব্যাটে বড় স্কোরের স্বপ্ন দেখছিল ভক্তরা। কিন্তু ১৯ বলে মাত্র ৬ রান করেছেন অধিনায়ক। এরপর লড়াই করার আভাস দিয়ে আউট হন নাজমুল হোসেন শান্ত। তিনি ৩৭ বলে ১৪ রান করেন। এরপর দলের হাল ধরেন মুশফিক ও লিটন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App