×

সারাদেশ

রাজশাহীর সেই বিতর্কিত মেয়র আব্বাসকে আ.লীগ থেকে অব্যাহতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২১, ০৫:৫৮ পিএম

রাজশাহীর সেই বিতর্কিত মেয়র আব্বাসকে আ.লীগ থেকে অব্যাহতি

আব্বাস আলী

রাজশাহী কাটাখালি পৌরসভার বির্তকিত মেয়র আব্বাস আলীকে আওয়ামী লীগের সদস্য পদ থেকেও অব্যাহতি দেয়া হয়েছে। শুক্রবার (২৬ নভেম্বর) তাকে অব্যাহতি দেওয়া হয়।

এর আগে গত বৃহস্পতিবার সন্ধ্যায় মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে সুনির্দিষ্ট ৬টি অভিযোগ এনে পৌরসভা ভবনের সভা কক্ষে কাউন্সিলরদের জরুরি সভায় তাকে মেয়র পদ থেকে বহিষ্কার দাবিতে স্বাক্ষর করেন ১২ কাউন্সিলর। অনাস্থা প্রস্তাব আনেন নারী কাউন্সিলর হোসনে আরা। পরে সর্বসম্মতিক্রমে সেটি পাস হয়।

অভিযোগে বলা হয়, বঙ্গবন্ধুকে কটুক্তি করা, কাউন্সিলর ও কর্মচারীদের গালি গালাজ ভয়ভীতি দেখানো, স্বজনদের ঠিকাদারি কাজ দেয়া, সরকারি জমি দখল করে স্থাপনা তৈরি, হত্যা মামলার আসামি হয়ে জামিনে থাকা এবং চাঁদাবাজি। এছাড়াও পৌর প্রতিষ্ঠানের তহবিল তছরুপের অভিযোগও আনেন তারা।

এদিকে জাতির পিতাকে কটুক্তির প্রতিবাদে প্রতিদিনই রাজশাহী নগরী ও কাটাখালি এলাকায় বিক্ষোভ সমাবেশ করছেন স্থানীয় নাগরিক ও আওয়ামী লীগের নেতাকর্মীরা। তারা বলছেন, মেয়র জাহাঙ্গীরের মতো আব্বাসও বঙ্গবন্ধুর আদর্শ ধারণ না করে তা ব্যবহার করে নিজে লাভবান হয়েছে। এই ধরনের কুচক্রী সুবিধাবাদীদের চিহ্নিতে কাজ করা হচ্ছে।

চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি ২য় বারের মতো কাটাখালি পৌর মেয়র নির্বাচিত হয়ে দায়িত্ব নিয়েছিলেন মেয়র আব্বাস। তবে সম্প্রতি বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতা ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে ঘিরে অশালীন মন্তব্য ও কটুক্তির একটি অডিও ছড়িয়ে পড়লে সমালোচনায় পড়েন তিনি।

এরই মধ্যে পৌর আওয়ামী লীগের আহ্বায়ক পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে তাকে। সদস্য পদ থেকেও বহিষ্কারের জন্য কেন্দ্রে আবেদন করা হয়েছে ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App