×

সারাদেশ

রাঙ্গামাটিতে ভূমিকম্পে সেতু-মসজিদ ক্ষতিগ্রস্ত, আহত ৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২১, ০৬:৪৭ পিএম

রাঙ্গামাটিতে ভূমিকম্পে সেতু-মসজিদ ক্ষতিগ্রস্ত, আহত ৩

শুক্রবার রাঙ্গামাটিতে ভূমিকম্পে মসজিদ ও নির্মাণাধীন সেতুর ক্ষতিগ্রস্ত অংশ। ছবি : ভোরের কাগজ

ছয় দশমিক এক মাত্রার ভূমিকম্প রাঙ্গামাটি জেলার রিজার্ভ বাজার এলাকার মানুষজনের মধ্যে সৃষ্টি করেছে আতঙ্ক। ঘুম থেকে উঠে সবাই ঘরের বাইরে ছুটে আসে। অন্যদিকে ভূমিকম্পের কারণে ঝুল্লিক্যা পাহাড়ে নির্মাণাধীন সংযোগ সেতুর জোড়ায় এবং তৃতীয় তলাবিশিষ্ট মসজিদের বিভিন্ন স্থানে ফাটল দেখা দেয়। কলেজগেট এলাকায় তাড়াহুড়া করে নামতে গিয়ে তিন জন আহত হয়েছেন। শুক্রবার (২৬ নভেম্বর) ভোরে সারা দেশে ভূমিকম্পের প্রভাবে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা বলছে, ফজরের নামাজ শেষে হঠাৎ করে মসজিদটি কেঁপে ওঠে। নামাজ শেষে বের হয়ে মসজিদে দেয়ালের বিভিন্ন স্থানে দেখা যায়। একই সঙ্গে পুরানপাড়া ও ঝুল্লাক্যা পাহাড়ের ওয়াই আকৃতির নির্মাণাধীন সেতুর দুই গার্ডারের সংযোগ স্থলে হালকা ফাটল দেখা গেছে।

এদিকে ভূমিকম্পের সময় বনরূপা বাজারের মুদি ব্যবসায়ী ছোটন চৌধুরীর মাথায় কাঁচের বোতল পড়ায় আহত হয়েছেন। তিনি রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী মো. খোরশেদ আলম জানান, মসজিদ ও সেতু দুটি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বাস্তবায়ন করেছে। এ সময় মসজিদটির দেয়ালে ফাটল দেখার বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, এর ফলে নামাজ আদায়ে কোনো সমস্যা হবে না। যে ফাটল দেখা দিয়েছে সেটি সংস্কারের উদ্যোগ নেয়া হবে। সেই সঙ্গে সেতুর গার্ডারের অংশে এক্সপানশন জয়েন্ট রাখা হয়। এটি ফাটল নয় এবং এতে ঝুঁকি নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App