×

জাতীয়

নটরডেম শিক্ষার্থীর মৃত্যু: বরখাস্তের আদেশে ডিএসসির আসল চালকের খোঁজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২১, ১২:৩৫ পিএম

নটরডেম কলেজ শিক্ষার্থী নাঈম হাসানকে চাপা দেওয়া ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়িটির মূল চালক হারুন মিয়াও মূলত চালক না, একজন পরিচ্ছন্নতাকর্মী। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সিটি করপোরেশন হারুন মিয়াকে পরিচ্ছন্নতাকর্মীর পদ থেকে বরখাস্ত করেছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরশন থেকে বরখাস্তের আদেশ হওয়ার পর দেখা গেল তিনিও চালক নন। এর আগে বুধবার দুর্ঘটনার সময় যে রাসেল মিয়া গাড়ি চালাচ্ছিলেন, সে সিটি করপোরেশনের কোনো পর্যাযয়ের কর্মী নয় বলে সংস্থার কর্মকর্তারা এখন দাবি করছেন।

বৃহস্পতিবার ডিএসসিসির এক দাপ্তরিক আদেশে হারুন মিয়ার পাশাপাশি গাড়িচালক ইরান মিয়াকে সাময়িক বরখাস্ত করা হয়। কর্মচ্যুত করা হয় আরেক পরিচ্ছন্নতাকর্মী আব্দুর রাজ্জাককে। গুলিস্তানে নাঈমকে চাপা দেওয়ার পর ময়লার গাড়িটি চালানোর দায়িত্বে থাকা রাসেল মিয়াকে আটক করা হয়েছিল। এই দুর্ঘটনার মামলায় তাকে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে রিমান্ডেও পেয়েছে পুলিশ।

পুলিশ জানিয়েছিল, হারুন এই গাড়ির চালক, আর রাসেল পরিচ্ছন্নতাকর্মী। হারুন বদলি দায়িত্ব দিয়েছিলেন রাসেলকে। হারুনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। হারুনও এই দুর্ঘটনার জন্য দায়ী। সে কেন লাইসেন্সবিহীন রাসেলকে ট্রাকটি চালাতে দিল।

পরে দেখা যায়, হারুন মিয়াও চালক নন, তিনি পরিচ্ছন্নতাকর্মী। আর রাসেল পরিচ্ছন্নতাকর্মীও নন। গাড়িটির চালক ইরান মিয়া।

আর হারুনের মতোই সিটি করপোরেশনের আরেক দৈনিক মজুরিভিত্তিক পরিচ্ছন্নতাকর্মী আব্দুর রাজ্জাক। তারা দুজনই চাকরি হারিয়েছেন। আর সাময়িক বরখাস্ত ইরান মিয়া বরখাস্তকালীন সময়ে খোরাকী ভাতা পাবেন।

এর আগে বুধবার ডিএনসিসির ময়লার গাড়ির চাপায় মারা যায় নাঈম হাসান। এ ঘটনায় দোষীদের ফাঁসির দাবি ও নিরাপদ সড়কের দাবি জানায় নটরডেম কলেজের শিক্ষার্থীরা। সড়ক অবরোধসহ বিক্ষোভ মিছিল করে তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App