×

খেলা

দশম হাফসেঞ্চুরি তুলে নিলেন লিটন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২১, ০২:১৫ পিএম

দশম হাফসেঞ্চুরি তুলে নিলেন লিটন

টেস্ট ক্যারিয়ারে দশম হাফসেঞ্চুরি তুলে ব্যাট উচিয়ে ধরেন লিটন দাস

চট্টগ্রাম টেস্টে পাকিস্তানের বিপক্ষে ব্যাট হাতে শুরুটা ভালো করতে পারেনি টাইগাররা। শুক্রবার (২৬ নভম্বের) টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক মুমিনুল হক। কিন্তু ব্যাট হাতে উইকেট কামড়ে ক্রিজে টিকে থাকতে পারেনি লাল-সবুজের প্রতিনিধিরা। দলীয়  ৪৯ রানে ৪উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। তবে শুরুর বিপদ সামলে লড়াই শুরু করেন মুশফিকুর রহিম ও লিটন দাস। এমনকি টেস্ট ক্যারিয়ারে দশম হাফসেঞ্চুরি করেন লিটন। তিনি ৯৭বলে ৫০ রান করেন। লিটনের পর মুশফিকও হাফসেঞ্চুরি পথে এগোচ্ছেন।

তবে এদিন শুরুতে দলীয় ১৯ রানে শাহিন আফ্রিদির বলে আউট হন সাইফ হাসান। তিনি ১২ বলে ১৪ রান করে সাজঘরে ফিরেন। এরপর দলীয় ৩৩রানে আউট হন সাদমান ইসলাম। তিনি ২৮ বলে ৩ চারের সাহায্যে ১৪ রান করেন। এরপর দলের হাল ধরেন মুমিনুল। তার ব্যাটে বড় স্কোরের স্বপ্ন দেখছিল ভক্তরা। কিন্তু ১৯ বলে মাত্র ৬ রান করেছেন অধিনায়ক। এরপর লড়াই করার আভাস দিয়ে আউট হন নাজমুল হোসেন শান্ত। তিনি ৩৭ বলে ১৪ রান করেন।

এদিকে পাকিস্তানের বিপক্ষে এ পর্যন্ত ১০টি টেস্ট খেলেছে বাংলাদেশ। এর মধ্যে একটি ড্র বাদে সবগুলোই জিতেছে পাকিস্তান। সর্বশেষ ২০১৫ সালে বাংলাদেশ সফরে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে আসা সিরিজে টেস্টটি ড্র হয়েছিল। ড্র হওয়া টেস্টে ২০৬ রান করেছিলেন তামিম। যা টেস্টে বাংলাদেশের জন্য সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। এছাড়া ওই ম্যাচে ১৫০ রান করেছিলেন ইমরুল কায়েস। উদ্বোধনী জুটিতে ৩১২ রানের রেকর্ড জুটি গড়েন তামিম ও ইমরুল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App