×

পুরনো খবর

সব কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা শনিবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২১, ০৫:৩৩ পিএম

২০২০-২০২১ শিক্ষাবর্ষে দেশের সব কৃষি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয়বারের মত গুচ্ছ পদ্ধতিতে স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা আগামীকাল অনুষ্ঠিত হতে যাচ্ছে। জ্যেষ্ঠতার ভিত্তিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের নেতৃত্বে চলতি বছর দেশের সাতটি কৃষি/কৃষি প্রাধান্য বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষা শনিবার (২৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত একযোগে সাতটি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে।

ভর্তি বিজ্ঞপ্তিতে মোট আসন সংখ্যার ১০ গুণ শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হবে বলে উল্লেখ করা হয়।তার ভিত্তিতে মোট তিন হাজার ৪১৯টি আসনের বিপরীতে মোট ৩৪ হাজার ৮৪৬ জন শিক্ষার্থী চলতি বছর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাচ্ছে।

এর মধ্যে ভর্তি পরীক্ষায় ময়মনসিংহে অবস্থিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ১২ হাজার ৫০০,ঢাকার শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ছয় হাজার ৩৬৪ জন, গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ছয় হাজার ১৮২, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চার হাজার, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে তিন হাজার ৩০০, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ে দুই হাজার ও খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে ৫০০ জন শিক্ষার্থীর আসন বিন্যাস করা হয়েছে বলে জানা যায়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর ও কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি, প্রফেসর মো. গিয়াসউদ্দীন মিয়া, সব শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, পরীক্ষার্থী ও তাদের অভিভাবক, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ ও গণমাধ্যমকর্মীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চেয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App