×

জাতীয়

আসছে ৪৪তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি, পদ ১,৭১০

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২১, ১২:১৩ পিএম

চলতি মাসেই আসতে পারে ৪৪তম বিসিএস’র নিয়োগ বিজ্ঞপ্তি। এতে নিয়োগ দেওয়া হবে ১ হাজার ৭১০ জন প্রথম শ্রেণির ক্যাডার কর্মকর্তা। কোন ক্যাডারে কতজন নেওয়া হবে সে বিষয়ে কিছু জানা যায়নি। বিষয়টি নিশ্চিত করেছে জনপ্রসাশন মন্ত্রণালয়। তবে এটি কোনো বিশেষ বিসিএস পরীক্ষা হচ্ছে না।

জনপ্রসাশন মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিব বলেন, কয়েক মাস পর্যালোচনার পর আমরা ৪৪তম বিসিএসের কার্যক্রম মন্ত্রণালয়ের পক্ষ থেকে শেষ করে পিএসসিতে পাঠিয়েছি। বিভিন্ন মন্ত্রণালয় থেকে চাহিদাপত্র নিয়ে কতজনকে কোথায় নেওয়া হবে, তা ঠিক করা হয়েছে। এখন নিয়োগের কার্যক্রম শুরুর জন্য পিএসসিকে বলা হয়েছে।

বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (পিএসসি) একজন সদস্য বলেন, আগামী ৩০ নভেম্বর পিএসসিতে একটি বিশেষ সভা ডাকা হয়েছে। সেখানেই ৪৪তম বিসিএসের বিষয়ে আলোচনা হতে পারে। দ্রুত সময়ের মধ্যেই এই বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করার প্রস্তুতি আছে পিএসসির। এই মাসের মধ্যেই আমাদের বিজ্ঞপ্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে।

প্রসঙ্গত ২৯ নভেম্বর থেকে ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হবে। এতে প্রায় ২১ হাজার প্রার্থী অংশ নেবেন। এছাড়া করোনার মধ্যে চিকিৎসক সংকটের কারণে ৪২তম বিশেষ বিসিএসের কার্যক্রম হাতে নেয় সরকার। করোনা মোকাবিলার জন্য এই বিশেষ বিসিএস থেকে ৪ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হয়।

এছাড়া গত ২৯ অক্টোবর ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি অনুষ্ঠিত হয়। এতে চার লাখের বেশি প্রার্থী আবেদন করে। এখনও এই পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App