নটরডেম ছাত্রের মৃত্যুর ঘটনার প্রতিবাদে সড়কে শিক্ষার্থীরা

আগের সংবাদ

১০ম গ্রেড দাবি নয়, ন্যায্য অধিকার

পরের সংবাদ

রাবিতে ১৮ পদে আওয়ামীপন্থী ও সাতটিতে বিএনপি-জামায়াতপন্থীদের জয়

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২১ , ১২:৩৬ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২৬, ২০২১ , ১২:৩৬ পূর্বাহ্ণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ডিন, সিন্ডিকেট, ফাইন্যান্স কমিটি, পরিকল্পনা ও উন্নয়ন কমিটি এবং শিক্ষা পরিষদের নির্বাচনে ২৫টি পদের মধ্যে ১৮টিতে আওয়ামীপন্থী(হলুদ) প্যানেলের প্রার্থীরা জয়ী হয়েছেন। সাতটি পদে বিএনপি-জামায়াতপন্থী (সাদা প্যানেল) প্রার্থীরা জয় পেয়েছেন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সন্ধ্যা সোয়া সাতটায় রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে থাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবদুস সালাম অনানুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন। এ দিন সকাল নয়টা থেকে বেলা তিনটা পর্যন্ত জুবেরী ভবনে নির্বাচনে ভোট গ্রহণ করা হয়।

পাঁচটি নির্বাচনে ২৫টি পদের মধ্যে ১৮টিতে হলুদ প্যানেলের প্রার্থীরা এবং সাতটি পদে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন ‘বাংলাদেশি জাতীয়তাবাদ ও ইসলামি মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ’–এর (সাদা প্যানেল) প্রার্থীরা জয় পেয়েছেন।

ডিন নির্বাচন
বিশ্ববিদ্যালয়ের ১২টি অনুষদের ডিন নির্বাচনে হলুদ এবং সাদা উভয় প্যানেল থেকে ছয়জন করে প্রার্থী নির্বাচিত হয়েছেন। হলুদ প্যানেল থেকে নির্বাচিত ডিনরা হচ্ছেন- বিজনেস স্টাডিজ অনুষদে অধ্যাপক শাহ্ আজম, সামাজিক বিজ্ঞান অনুষদে অধ্যাপক ইলিয়াছ হোসেন, জীববিজ্ঞান অনুষদে অধ্যাপক মো. শহিদুল আলম, প্রকৌশল অনুষদে অধ্যাপক আবু জাফর মো. তৌহিদুল ইসলাম, ফিশারিজ অনুষদে অধ্যাপক ইসতিয়াক হোসেন এবং ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস অনুষদে অধ্যাপক জালাল উদ্দিন সরদার।

সাদা প্যানেল থেকে নির্বাচিত ডিনরা হচ্ছেন- কলা অনুষদে অধ্যাপক ফজলুল হক, আইন অনুষদে অধ্যাপক আবদুল হান্নান, বিজ্ঞান অনুষদে অধ্যাপক শাহেদ জামান, কৃষি অনুষদে অধ্যাপক আবদুল আলিম, চারুকলা অনুষদে অধ্যাপক মোহাম্মদ আলী এবং ভূবিজ্ঞান অনুষদে খোন্দকার ইমামুল হক।

সিন্ডিকেট নির্বাচন
সিন্ডিকেটে পাঁচটি পদের সব কটিতেই হলুদ প্যানেল জয় পেয়েছে। এতে প্রাধ্যক্ষ ক্যাটাগরিতে অধ্যাপক একরামুল ইসলাম, অধ্যাপক ক্যাটাগরিতে মামুনূর রশিদ তালুকদার, সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে শফিকুজ্জামান জোয়ার্দ্দার, সহকারী অধ্যাপক ক্যাটাগরিতে সাদিকুল ইসলাম এবং প্রভাষক ক্যাটাগরিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় শামসুন নাহার জয় পেয়েছেন।

ফাইন্যান্স কমিটি নির্বাচন
ফাইন্যান্স কমিটির একটিমাত্র পদে হলুদ প্যানেল থেকে অধ্যাপক এম আহসান হাবিব নির্বাচিত হয়েছেন।

পরিকল্পনা ও উন্নয়ন কমিটি নির্বাচন
পরিকল্পনা ও উন্নয়ন কমিটির নির্বাচনে একটি মাত্র পদে সাদা প্যানেলের অধ্যাপক সোহেল হাসান নির্বাচিত হয়েছেন।

শিক্ষা পরিষদ নির্বাচন
শিক্ষা পরিষদের ছয়টি পদের ছয়টিতেই হলুদ প্যানেলের প্রার্থীরা নির্বাচিত হয়েছেন। সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে নির্বাচিতরা হচ্ছেন- মনীরা জান্নাতুল কোবরা, মিজানুর রহমান এবং এ কে এম কনক পারভেজ। সহযোগী অধ্যাপক ছাড়া ক্যাটাগরিতে হলুদ প্যানেল থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এস এম সানজিদ রহমান, আরিফুর রহমান এবং শাহাদাৎ হোসেন বিজয়ী হয়েছেন।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়