লিটন-মুশফিকের ব্যাটে প্রথম দিনে স্বস্তিতে টাইগাররা

আগের সংবাদ

সব কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা শনিবার

পরের সংবাদ

বঙ্গবন্ধুর বায়োপিকে তোফায়েলের চরিত্রে সাব্বির

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২১ , ৫:৩০ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৬, ২০২১ , ৫:৩১ অপরাহ্ণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকে তোফায়েল আহমেদের চরিত্রে অভিনয় করছেন নাট্যাভিনেতা সাব্বির আহমেদ। চরিত্রটিকে কাজ করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করেছেন এই অভিনেতা।

প্রথম লটের কাজ শেষে ছবিটির দ্বিতীয় লটের শুটিং চলছে ঢাকায়। ঢাকা কলেজে দ্বিতীয় লটের শুটিংয়ে অংশ নিয়েছেন এই অভিনেতা। সাব্বির বলেন, গত বছর ২৫ ফেব্রুয়ারি থেকে ৮ মার্চ পর্যন্ত মুম্বাইতে কাজ শুটিং করি। এখন শুটিং করছি বাংলাদেশে। আমি এতে তোফায়েল আহমেদ ভাইয়ের চরিত্রে অভিনয় করছি। আগামী ১৩ ডিসেম্বরের মধ্যে আমার চরিত্রের শুটিং শেষ যাবে আশা করি।

তোফায়েল আহমেদের মতো ঐতিহাসিক নেতার চরিত্রে অভিনয় করতে পেরে নিজেকে ভাগ্যবান জানিয়ে সাব্বির বলেন, চরিত্রটির জন্য আমি তার বিভিন্ন সময়ের ভিডিও ফুটেজ, তাকে নিয়ে লেখা বই পড়েছি। তোফায়ের ভাইয়ের সঙ্গে সাক্ষাৎ করে তার থেকে অনেক কিছু জেনেছি। এত বড় মাপের নেতার চরিত্রে রূপদান করা সত্যিই কঠিন। তার জীবন এত রোমাঞ্চে ভরা, ত্যাগ-তিতিক্ষাপূর্ণ- যা খুবই বিরল। আমি আমার শতভাগ দেয়ার চেষ্টা করেছি। বাকিটা পর্দায় দেখে মানুষ মূল্যায়ন করবেন।

ভারতের প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল পরিচালিত এ সিনেমায় বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করছেন আরিফিন শুভ। শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ, বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশাসহ আরও অনেকে এতে অভিনয় করছেন।

বঙ্গবন্ধুর বায়োপিক নিয়ে এই ছবিটির শুটিং শুরু হয় ২০২০ সালের জানুয়ারি থেকে। মুম্বাইয়ের দাদাসাহেব ফিল্ম সিটিসহ বেশ কয়েকটি এলাকায় দৃশ্য ধারণ হয় ছবিটির।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়