সাঈদীর ফাঁসির দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের বিক্ষোভ

আগের সংবাদ

বুয়েটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, ৬৭ শতাংশই ফেল

পরের সংবাদ

নিঃসন্তান মায়ের বেদনাগাঁথা নিয়ে ‘চার দেয়ালের মধ্যখানে’

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২১ , ১২:৩৭ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৬, ২০২১ , ১২:৩৮ অপরাহ্ণ

নিঃসন্তান মায়ের বেদনাগাঁথা নিয়ে নির্মিত হয়েছে বিটিভির নাটক ‘চার দেয়ালের মধ্যখানে’। পার্থ সারথী দাসের রচনায় নাটকটি প্রযোজনা করেছেন মাহবুবা ফেরদৌস। এটি প্রচারিত হবে শনিবার রাত নয়টায়। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, আহসান হাবীব নাসিম, সুষমা সরকার, রিমু রোজা, মোস্তাফিজুর রহমান, গাজী রোকন এবং শিশুশিল্পী ফাইজা।

নাটকের গল্প প্রসঙ্গে মাহবুবা ফেরদৌস জানান, চাকুরিজীবী রায়হান অবৈধ অর্থে বিত্তবান হলেও সংসারে অসুখী। নিঃসন্তান হওয়ায় তার মনে হতাশা আর যন্ত্রণা বাসা বেঁধে থাকে সবসময়। তার স্ত্রী রীতা সন্তানহীনতার কারণে এবং স্বামীর অবহেলায় মানসিকভাবে বিপর্যস্থ। সন্তান না হওয়ার তার ওপর দোষ চাপিয়ে শাশুড়িও তাকে নানানভাবে বিদ্রুপ করে। বাড়ির দারোয়ান তার মনের বেদনা বুঝতে পেরে একটি সন্তান চুরি করে এনে দিতে চাইলেও রাজি হয় না রীতা। একপর্যাযে রীতার শাশুড়ি ছেলেকে আবার বিয়ে দেবেন বলে মনস্থির করেন।

রীতা সিদ্ধান্ত নেয় স্বামীর দ্বিতীয় বিয়ের রাতেই বাড়ি ছেড়ে চলে যাওয়ার। এরই মধ্যে মেডিকেল রিপোর্ট হাতে পায় রীতা। যেটা দেখে সে বুঝতে পারে সন্তান জন্ম দিতে সক্ষম রীতা, সমস্যা তার স্বামী রায়হানের। রীতা এতদিনের মোক্ষম জবাব দেয়ার জন্য প্রস্তুত হয়ে যায়। তার স্বামীর বিয়ের রাতেই মেডিকেল রিপোর্ট শাশুড়ির সামনে স্বামীর হাতে তুলে দিয়ে শশুরবাড়ি ত্যাগ করে রীতা।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়