দেশে ফিরেছেন আফগানিস্তানে আটকে পড়া ছয় বাংলাদেশি

আগের সংবাদ

বিদেশি বিনিয়োগকারীদের জন্য আছে উদার শিল্পনীতি : শিল্পমন্ত্রী

পরের সংবাদ

ওমরাহ ছাড়াই কাবাঘর তাওয়াফের অনুমতি বাদশাহ সালমানের

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২১ , ১০:১৯ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৬, ২০২১ , ১০:১৯ অপরাহ্ণ

ওমরাহ ছাড়াই পবিত্র কাবাঘর তাওয়াফ বা প্রদক্ষিণ করার অনুমতি দিয়েছেন পবিত্র দুই মসজিদের তত্ত্বাবধায়ক ও সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ। এ সুযোগ দিতে ইতোমধ্যে এতমারনা অ্যাপে ‘তাওয়াফ’ আইকন যোগ করা হয়েছে। এ অপশন থেকে ওমরাহ পালনের ইচ্ছা না রেখেও মুসল্লিরা তাওয়াফের নিবন্ধন করতে পারবেন।

সৌদি আরবের হজ ও উমরাহ বিষয়ক মন্ত্রণালয় এক ঘোষণাপত্রে উল্লেখ করেছে, এতমারনা অ্যাপ্লিকেশনে বৃহস্পতিবার থেকে মুসল্লিরা এ সুযোগ পাচ্ছেন। ইতোমধ্যে তাওয়াফের নিবন্ধন সংবলিত আইকন যোগ করা হয়েছে এ অ্যাপে। এর মাধ্যমে সহজেই তাওয়াফের অনুমতি পাবেন মুসল্লিরা। খবর সৌদি গেজেটের।

জানা গেছে, শাহী মসজিদের নীচতলায় ওমরাহ পালন করতে চান না এমন মুসল্লিরা পবিত্র কাবা শরীফ তাওয়াফ করতে পারবেন। মসজিদ পরিচালনা কমিটি এসব মুসল্লিদের তাওয়াফের জন্য তিনটি সময় নির্ধারণ করেছেন। সকাল সাতটা থেকে ১০টা, রাত ৯টা থেকে ১১টা ৫৯ মিনিট এবং মধ্যরাত ১২টা থেকে ভোররাত তিনটা পর্যন্ত তাওয়াফের সময় নির্ধারণ করে দেয়া হয়েছে। এ সময়ে উমরাহ পালন করবেন না এমন মুসল্লিরাই তাওয়াফের সুযোগ পাবেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়