ময়লার গাড়িচাপায় গণমাধ্যমকর্মী নিহতের ঘটনায় চালক গ্রেপ্তার

আগের সংবাদ

প্রধানমন্ত্রীর নির্দেশে শিগগিরই বিদ্যুৎ পাচ্ছেন চরের অবশিষ্ট মানুষ

পরের সংবাদ

এবার রিজভীর নেতৃত্বে মিরপুরে মশাল মিছিল

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২১ , ১১:৩৪ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৬, ২০২১ , ১১:৩৪ অপরাহ্ণ

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে রাজধানীর মিরপুর এলাকায় মশাল মিছিল করেছে বিএনপি। শুক্রবার (২৬ নভেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটায় মিরপুর শেওড়াপাড়া থেকে মিছিলটি শুরু হয়। শেষ হয় ১০ নম্বর গোলচত্বরের কাছাকাছি এসে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে এ মশাল মিছিলে কাফরুল থানা বিএনপি ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

এর আগে বৃহস্পতিবার রাতে একই দাবিতে নয়াপল্টন এলাকায় রিজভীর নেতৃত্বে মশাল মিছিল বের করা হয়।

তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়া বহুদিন ধরে আর্থ্রারাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। অসুস্থতার জন্য টানা ২৬ দিন ওই হাসপাতালে চিকিৎসা শেষে ৭ নভেম্বর বাসায় ফেরেন তিনি। এর ছয় দিনের ব্যবধানে খালেদা জিয়াকে আবার ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তির পর ১৪ নভেম্বর দিবাগত রাত থেকে নিবিড় পর্যবেক্ষণে সিসিইউতে রাখা হয়েছে।

এর আগে এপ্রিলে করোনাভাইরাসে আক্রান্ত হন খালেদা জিয়া। পরে করোনা পরবর্তী জটিলতায় ২৭ এপ্রিল হাসপাতালে ভর্তি হন। সে সময় এক মাসের বেশি সময় হাসপাতালের সিসিইউতে ভর্তি ছিলেন। শারীরিক অবস্থার উন্নতি হলে ১৯ জুন বাসায় ফেরেন। পরে করোনার টিকা নিতে তিনি দুই দফায় মহাখালীর শেখ রাসেল ন্যাশনাল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে যান।

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে খালেদা জিয়া ২০০৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান। করোনা মহামারির কারণে গত বছরের ২৫ মার্চ সরকার শর্তসাপেক্ষে সাময়িক মুক্তি দেয়া হয় তাকে। এ পর্যন্ত তিন দফায় খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানো হয়। তবে বিএনপির নেতারা খালেদা জিয়ার শর্তসাপেক্ষে এ মুক্তিকে ‘গৃহবন্দি’ বলছেন। উন্নত চিকিৎসার জন্য পরিবারের পক্ষ থেকে বারবার আবেদন করা হলেও সরকার তা নাকচ করে দেয়। তাকে দেশে থেকেই চিকিৎসা নিতে হবে বলে শর্তও দেওয়া হয়েছে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়