×

জাতীয়

দাবির সঙ্গে শুধু একমতই না, খুনির ফাঁসি চাই: মেয়র তাপস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ নভেম্বর ২০২১, ০৬:২৮ পিএম

দাবির সঙ্গে শুধু একমতই না, খুনির ফাঁসি চাই: মেয়র তাপস

বৃহস্পতিবার নগর ভবনের সামনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। ছবি : ভোরের কাগজ

নটরডেম কলেজের ছাত্র নাঈম হাসানের খুনির বিচারের দাবিসহ ছাত্রদের অন্যান্য দাবির সাথে শুধু একমত পোষণই না, ঘাতক সেই খুনির ফাঁসিও দাবি করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) নগর ভবনের সামনে নিহত শিক্ষার্থী নাঈম হাসানের হত্যার বিচারের দাবিতে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সমাবেশে এসে তিনি এ কথা বলেন।

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, আমি জানি এই কষ্ট কি। একজন মেধাবী ছাত্র নাঈম আমার এই সিটি করপোরেশন এলাকার সড়কে আমার করপোরেশনের গাড়ি দ্বারা দুর্ঘটনা কবলিত হয়ে নিহত হবে, সেজন্য আমি রাজনীতিতে আসি নাই। আমার কাছে আমার সন্তানের সুখ, সন্তানের হাসি, সন্তানের ভালোবাসা অনেক অনেক মূল্যবান। আপনারা যে দাবি দিয়েছেন, সেই দাবির সাথে আমি শুধু একমত পোষণই না, শুধু সম্মতিই না- আমি আরও দাবি করি, যেন সেই খুনির ফাঁসি হয়। আমি দাবি করি, এই শহরের সড়কে আর যেন কোনও নাঈমের প্রাণহানি না ঘটে।

শেখ তাপস বলেন, আমি আপনাদেরকে ওয়াদা করছি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সকল জঞ্জাল মুক্ত করব ইনশাআল্লাহ। আমাদেরকে তারপরেও আইনের আওতায় থাকতে হয়। আমাদেরকে সরকারি নীতিমালা-নিয়মকানুন মানতে হয়। মেনে চলতে হয়। সেই নিয়মকানুন মেনেই গাড়ি চালকের গাড়ি চালানো দায়িত্ব ছিলো। সে সেই দায়িত্ব পালন করেনি। আরেকজন ভাড়াটিয়া গাড়ি চালককে দিয়ে গাড়ি চালিয়েছে। সুতারং সবাইকেই শাস্তি ভোগ করতে হবে। যার দায়িত্ব ছিলো তাকে আমরা সাময়িক বরখাস্ত করেছি এবং ইনশাআল্লাহ চাকরি থেকে অপসারণ করবো। যেই চালক গাড়ি চালানো অবস্থায় ছিলো সে খুনি। তার সর্বোচ্চ শাস্তি ইনশাআল্লাহ আমরা নিশ্চিত করবো। আপনাদের সাথে কণ্ঠে কণ্ঠ লাগিয়ে আমি বলি- সেই খুনির ফাঁসি চাই আমি।

এ সময় আন্দোলনরত ছাত্রদের দাবির পক্ষে সরকারের উচ্চ পর্যায়ে এডভোকেসি করবেন জানিয়ে তাপস বলেন, কোনও বহিরাগত যেন ডিএসসিসির কোন গাড়ি চালাতে না পারে, সেই কঠোর ব্যবস্থা নেবো। আপনাদের যে দাবি এসেছে আমি আপনাদের হয়ে সরকারের উচ্চ পর্যায় পর্যন্ত আপনাদের পক্ষে অ্যাডভোকেসি করবো। সরকারের কাছ থেকে সকল দাবি আদায়ের ব্যবস্থা করবো। ঢাকা নিরাপদ শহর হবে আমাদের নির্বাচনী ইশতেহার ছিলো। নিরাপদ সড়ক করতে আপনাদের সাথে কাঁধে কাঁধে মিলিয়ে কাজ করবো।

নাঈমকে নিজের সন্তানতূল্য উল্লেখ করে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, সম্প্রতি আমি আমার সন্তানের সঙ্গে ছুটি কাটিয়ে এসেছি। কিন্তু আসার দিনেই আমি নাঈমকে হারাবো সেটা আমি কল্পনাও করতে পারিনি। নাঈম শুধু আপনাদের ভাই না, আপনাদের বন্ধু না- আমার একটি ১৭ বছরের সন্তান।

সন্তানহারা মাতা-পিতাকে সান্ত্বনা দেয়ার ভাষা জানা নেই জানিয়ে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, আমিও মাত্র পৌনে চার বছরে আমার পিতা-মাতাকে হারিয়েছি। আমার মনেও কষ্ট ছিলো। আমার মনেও আক্রোশ ছিলো। বড় হয়ে পিতামাতার হত্যার বিচার নেবো। নিজ হাতে খুনিদেরকে খুন করবো। কিন্তু আমি করি নাই। আমি সব কষ্ট বুকে ধারণ করে আমার মায়ের শর্ত পূরণ করেছি। মানুষের মতো মানুষ হওয়ার চেষ্টা করেছি। শিক্ষা গ্রহণ করে পিতা-মাতা হত্যার বিচার ও বঙ্গবন্ধু হত্যার বিচারের জন্য এজলাসে দাঁড়িয়েছি।

এ সময় ছাত্রদের দাবি মেনে নাঈমের নামে এ বছরের মধ্যে দক্ষিণ সিটির নিজস্ব অর্থায়নে ফুটওভার ব্রিজ নির্মাণের ঘোষণা দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App